ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

পাক-ভারত সিরিজ নিয়ে মুখ খুললেন সৌরভ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০৮, ১৮ অক্টোবর ২০১৯

সবশেষ ২০১২ সালে ইন্দো-পাক লড়াই দেখেছে ক্রিকেট বিশ্ব। এরপর থেকে নানান জটিলতায় দু’দেশের কূটনৈতিক সম্পর্কে চির ধরে। ফলে আন্তর্জাতিক কোনো টুর্নামেন্ট ছাড়া দ্বিপাক্ষিক সিরিজে দেখা হয়নি উভয়ের।

ভারতের ক্রিকেট বোর্ডের নতুন সভাপতি হয়েছেন সৌরভ গাঙ্গুলি। ১৯৯৯ সালে কারগিল যুদ্ধের পাঁচ বছর পর সৌরভের নেতৃত্বেই পাকিস্তানে ক্রিকেট খেলতে গিয়েছিল ভারতীয় ক্রিকেট দল। ক্রিকেটীয় তাৎপর্যের তুলনায় সেই সিরিজ ছিল বরং কূটনৈতিক পদক্ষেপ। 
দীর্ঘ সময় পর নতুন করে আলোচনায় এসেছে পাক-ভারত লড়াইয়ের বার্তা। 

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ভারত পাকিস্তান সিরিজ নিয়ে মুখ খুললেন নতুন বোর্ড প্রেসিডেন্ট। তার মতে, ভারত-পাকিস্তান সিরিজ হবে কিনা তা ঠিক করবেন দুই দেশের প্রধানমন্ত্রী।

কিন্তু সাম্প্রতিক সময়ে পুলওয়ামা জঙ্গি হামলার পর ভারত-পাকিস্তান সম্পর্ক আরও তলানিতে ঠেকেছে। আর সে আগুনে তেল ঢেলে দিয়েছে কাশ্মীর সংকট। এতে করে দু’দেশের কূটনৈতিক সম্পর্ক ভয়াবহ আকার ধারণ করেছে। আর তাই গত সাত বছর ধরে দুই দেশের মধ্যে ক্রিকেট বন্ধ রাখা হয়েছে। 

এ প্রসঙ্গে সৌরভ বলেন, আমরা চাই কিন্তু আমাদের অনুমতি নিতে হবে যে এই সিরিজ হবে কি-না। তাই, ভারত-পাকিস্তান লড়াইয়ের ব্যাপারে আপনারা মোদীজি এবং পাকিস্তানের প্রধানমন্ত্রীকে জিজ্ঞেস করুন। এটি অবশ্যই  আন্তর্জাতিক পর্যায়ে দুই দেশের ব্যাপার। তাই এই প্রশ্নের কোনো উত্তর তার কাছে নেই বলে জানান তিনি। 

আই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি