ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

‘পাকিস্তানের ওপর সার্জিক্যাল স্ট্রাইক চালানোর সময় এসেছে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০৬, ২৫ সেপ্টেম্বর ২০১৮

ভারতীয় সামরিক বাহিনীর প্রধান জেনারেল বিপিন রাওয়াত আরেকবার পাকিস্তানের ওপর সার্জিক্যাল স্ট্রাইক চালাতে চেয়েছেন। তিনি ভারতের ‘আজ তাক’ টেলিভিশনকে একান্ত সাক্ষাৎকারে বলেছেন, “এ ধরনের ব্যবস্থা নেয়ার সময় হয়ে এসেছে।”

জেনারেল বিপিন গতকাল (সোমবার) বলেন, “আমি বিশ্বাস করি আরো একটি সার্জিক্যাল স্ট্রাইক চালানোর প্রয়োজন রয়েছে। তবে আমি পরিষ্কার করে বলব না- কীভাবে আমরা তা করতে চাই।”

ভারতীয় সেনাপ্রধান বলেন, “যুদ্ধবিরতি সত্ত্বেও সীমান্ত রেখায় অনুপ্রবেশ অব্যাহত রয়েছে। পাকিস্তানের রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোকে একসঙ্গে কাজ করতে হবে। যতক্ষণ পর্যন্ত তারা আন্ত-বাহিনী গোয়েন্দা সংস্থা আইএসআই’র লাগাম টেনে না ধরবে ততক্ষণ পর্যন্ত পরিস্থিতির কোনো পরিবর্তন হবে না।”

২০১৬ সালে ভারত পাকিস্তানের ভেতরে সার্জিক্যাল স্ট্রাইক চালানোর দাবি করেছিল কিন্তু পাকিস্তান তা নাকচ করে বলেছিল, ওইদিন তারা ভারতের এক সেনাকে আটক করেছে।

সম্প্রতি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পাকিস্তান ও ভারতের পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে পরিকল্পিত বৈঠক বাতিল করার পর দু দেশের মধ্যে নতুন করে সম্পর্কের অবনতি হয়েছে। জাতিসংঘ সাধারণ পরিষদের বার্ষিক অধিবেশনের অবকাশে এ বৈঠক হওয়ার কথা ছিল। বৈঠক বাতিল করায় গভীর হতাশা প্রকাশ করেছে পাকিস্তান।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি