ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

পার্লামেন্টারি ক্রিকেটে রানার্সআপ বাংলাদেশ

প্রকাশিত : ১০:৫৩, ১৩ জুলাই ২০১৯

প্রথমবার অনুষ্ঠিত ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট বিশ্বকাপে ফাইনালে পাকিস্তানের কাছে বড় ব্যবধানে হেরে রানার্সআপ হয়েছে বাংলাদেশ।

শুক্রবার ইংল্যান্ডের লন্ডনের কেন্টে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮  উইকেটে মাত্র ১০৪ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশের সাংসদরা।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১ উইকেট হারিয়ে ১১.৪ ওভারে ১০৫ রান করে পাকিস্তান। ফলে ৯ উইকেটের সহজ জয়ে চ্যাম্পিয়ন হয় পাকিস্তান।

গত বুধবার চলমান বিশ্বকাপের আয়োজক দেশ ইংল্যান্ড এ টুর্নামেন্টের আয়োজন করে। এতে বিশ্বকাপে খেলা ৮টি দল অংশ নেয়ার কথা থাকলেও শ্রীলংকা ও ওয়েস্ট ইন্ডিজ অংশ নেয়নি। ফলে ৬টি দল দুটি গ্রুপে ভাগ হয়ে খেলেছে।

ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট বিশ্বকাপে দেশের প্রথম টেস্ট অধিনায়ক ও বর্তমান এমপি নাঈমুর রহমান দুর্জয়ের নেতৃত্বাধীন বাংলাদেশ দলের হয়ে খেলেছে, জুনায়েদ আহমেদ পলক, আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, মুজিবুর রহমান চৌধুরী নিক্সন, শেখ তন্ময়, নাহিম রাজ্জাক ও মোহাম্মদ আয়েন উদ্দিনের মতো জনপ্রিয় ও তরুণ সংসদ সদস্যরা।

বাংলাদেশের গ্রুপে ছিল নিউজিল্যান্ড, পাকিস্তান ও অল স্টার একাদশ। গ্রুপ পর্বে পাকিস্তানকে হারালেও, ফাইনালে এসে তাদের কাছে অসহায় আত্মসমর্পণে শিরোপা হাতছাড়া করে পলক-দুর্জয়েরা।

আই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি