ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টি-এমএল’র সক্রিয় সদস্য গ্রেপ্তার

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৫০, ২৮ নভেম্বর ২০২১

নওগাঁয় আত্রাইয়ে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত পূর্ব বাংলা কমিউনিষ্ট পার্টি-এমএল’র সক্রিয় সদস্য ও শীর্ষ সন্ত্রাসী এমদাদুল হক জনিকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার রাতে আত্রাই রেল ব্রিজের নিচে মাসুদ রানার দোকান থেকে তাকে আটক করা হয়।

এসময় তার নিকট থেকে ৩৪টি লিফলেট, ডাইরি, মোবাইল ফোন ও নিষিদ্ধ সংগঠনের কাজে ব্যবহৃত একটি বাইসাইকেল উদ্ধার করেছে। গ্রেপ্তার জনি নওগাঁ সদর উপজেলার উলিপুর গ্রামের মৃত মেহের আলীর ছেলে। তার বিরুদ্ধে বেশ কয়েকটি হত্যা ও চাঁদাবাজীর মামলা আছে।

রোববার দুপুরে জেলা গোয়েন্দা সংস্থা ডিবি কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা জানান, নওগাঁর পুলিশ সুপার আবদুল মান্নান মিয়া। সংবাদ সম্মেলেনে গ্রেফতারকৃত ইমদাদুল হক জনির উপস্থিতিতে পুলিশ সুপার বলেন, শীর্ষ সন্ত্রাসী জনি জেল থেকে ছাড়া পেয়ে এলাকায় রাষ্ট্র বিরোধী ও সন্ত্রাসী বাহিনী গড়ে তোলার অপচেষ্টা করে আসছে। পাশাপাশি চাঁদাবাজি করছিল। গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাতে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের সময় বেশ কিছু আলামত জব্দ করা হয়েছে। 

গ্রেপ্তার জনির স্বীকারোক্তি অনুযায়ী পুলিশ জানায়, জনি বাগমারা পৌরসভার চেয়ারম্যান আলো খন্দকার, একই উপজেলার ঝিকরা ইউনিয়ন চেয়ারম্যান মরু হামিদ, ওই থানায় অস্ত্র মামলা এবং নওগাঁ জেলার মান্দা উপজেলার মুনছুর মৃধা হত্যা মামলায় ২০০৪ সালে আটক হয়ে ২০১৮ সাল পর্যন্ত সে কারাগারে ছিল। হাজত থেকে বের হয়ে আসার পর থেকে জনি নিষিদ্ধ ঘোষিত পূর্ব বাংলার কমিউনিস্ট পাটি (এমএল)কে সংগঠিত করার পাশাপাশি হত্যা-গুমের পরিকল্পনা ও চাঁদাবাজিসহ বিভিন্ন ধরণের অপতৎপরতা শুরু করে। 

আত্রাই থানা অফিসার ইনচার্জ(ওসি) আবুল কালাম আজাদ জানান, ওইদিন বিকেলেই তাকে আদালতে সোর্পদ করে তার নিকট থেকে আরও তথ্য সংগ্রহের জন্য তাকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড আবেদন করা হয়েছে আদালতে।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি