ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

পোপ-বাটলারে ব্যাটে প্রথম দিন ইংল্যান্ডের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৪, ২৫ জুলাই ২০২০

সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে টস জিতে বোলিং বেছে নেয় সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবিয়রা শুরুটা ভালো শুরু করলেও দিন শেষে অলি পোপ ও জস বাটলারের ব্যাটে সুবিধাজনক অবস্থানে ইংলিশরা। পোপ ৯১ ও বাটলার ৫৬ রানে অপরাজিত। প্রথম দিন ৮৫.৪ ওভার খেলে ৪ উইকেট হারিয়ে ২৫৮ রান তুলেছে ইংলিশরা।

সিরিজের প্রথম দুই টেস্টে একটি করে জিতেছে দুই দল। সিরিজ নির্ধারণী এই টেস্টে জ্যাসন হোল্ডারের ওয়েস্ট ইন্ডিজ দারুণ শুরু করে। টস ভাগ্য ছিল পক্ষে। ম্যাচের প্রথম ওভারেই উইকেটও পেয়ে যায়। ১২২ রানের মধ্যে টপ অর্ডারের চার জন ব্যাটসম্যানকে সাজঘরে ফিরিয়ে ইংল্যান্ড শিবিরে জোরালো ধাক্কা দেন ক্যারিবিয়ানরা।

ওয়েস্ট ইন্ডিজ প্রথম ওভারেই ডম সিবলিকে এলবিডব্লিউ’র ফাঁদে ফেলে সাজঘরে ফেরান কেমার রোচ। সিবলি ৫ বল খেলে কোনো রান না করেই প্যাভিলিয়নে ফিরেন। ৪৭ রানের মাথায় দ্বিতীয় উইকেটের পতন ঘটে স্বাগতিকদের। এবার রান আউটে কাটা পড়েন অধিনায়ক জো রুট। ৫৯ বল খেলে ১৭ রান করে ফিরে যান তিনি।

৯২ রানের মাথায় ইংলিশ শিবিরে আবার আঘাত হানেন রোচ। এবার আগের ম্যাচের জয়ের নায়ক বেন স্টোকসকে সরাসারি বোল্ড করেন তিনি। তার আগে ৪৩ বলে ২ চারের সাহায্যে ২০ রান করে যান এই অলরাউন্ডার। এর পর দলীয় ১২২ রানের মাথায় ররি বার্নসকে স্লিপে রাকিম কর্নওয়ালের তালুবন্দি করান রোস্টন চেজ। ওপেনার বার্নসের ব্যাট থেকে আসে ৫৭ রান।

সেখান থেকে দলের হাল ধরেন অলি পোপ ও জস বাটলার। পঞ্চম উইকেটের এই জুটিতে ইতিমধ্যেই ১৩৬ রান যোগ করেছেন। পোপ ১৪২ বল খেলে ১১টি চারের সাহায্যে ৯১ রান নিয়ে অপেক্ষায় আছেন ক্যারিয়ারের দ্বিতীয় শতকের। অন্যদিকে বাটলার ১২০ বলের ইনিংসে ৫টি চার ও ২টি ছক্কায় ৫৬ রান নিয়ে আছেন অপরাজিত।

ক্যারিবীয়দের পক্ষে ২ উইকেট নিয়ে প্রথম দিনের সফল বোলার কেমার রোচ। রোস্টন চেজ নিয়েছেন ১ উইকেট।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি