ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

প্রচার-প্রচারণায় মুখরিত এফডিসি চত্বর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৮, ২৭ জানুয়ারি ২০২২

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন ঘিরে উৎসবের আমেজ বইছে এফডিসিতে। প্রায় সময় ফাঁকা পড়ে থাকা জায়গাটি এই অঙ্গনের সবশ্রেনীর মানুষের পদচারণায় এখন মুখরিত। এমন পরিবেশের মধ্যে নির্বাচনকে বন্ধ করতে সমিতি থেকে বাদ পরা ১৮৪ জন হাইকোর্টে রিট করলেও তা আমলে নেয়নি হাইকোর্ট। ফলে কাঞ্চন-নিপুণ ও মিশা-জায়েদ প্যানেলের নির্বাচনি প্রচারণায় শীতল মাঘেও যেন এখানে বইছে নির্বাচনি উত্তাপ। আর এই উত্তাপে পানি ঢালতেই ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হবে ভোট।

ভোটের আগমুহূর্তে এফডিসিতে প্রতিদিনই বসছে তারকাদের মেলা। সকাল থেকে রাত অবধি তারকারা অবস্থান করে নির্বাচনি প্রচারণা চালাচ্ছেন। 

কাঞ্চন-নিপুণ ও মিশা-জায়েদ প্যানেল আলাদাভাবে অবস্থান করে তাদের সমর্থকদের নিয়ে নাচ গানের মাধ্যমে ভোট চেয়ে মুখরিত করে রাখছেন এফডিসি প্রাঙ্গণ।

দীর্ঘদিন পর তারকাদের এমন উপস্থিতিতে প্রায় ফাঁকা পড়ে থাকা এফডিসিতে অনেক উৎসুক জনতার ভিড়ও লক্ষ করা যায়। পাশাপাশি প্রিয় অভিনেতা-অভিনেত্রীর সঙ্গে সেলফি তোলার ভিড়ও দেখা যায়। যা আগের প্রাণবন্ত এফডিসির কথাই স্মরণ করিয়ে দেয়।

এদিকে শিল্পী সমিতি থেকে ১৮৪ জনের সদস্যপদ স্থগিত করার কারণে বিক্ষুব্ধরা এই নির্বাচন বন্ধের জন্য হাইকোর্টে রিট করলেও তা আমলে নেয়নি হাইকোর্ট। ফলে নির্বাচন হতে কোন বাধা নেই।

আদালতে চলচ্চিত্র শিল্পী সমিতি সাধারণ সম্পাদক জায়েদ খানের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ূন, জ্যেষ্ঠ আইনজীবী আহসানুল করিম ও আইনজীবী নাহিদ সুলতানা যুথি। অপরদিকে আবেদনকারী শিল্পীদের পক্ষে ছিলেন আইনজীবী শাহ মঞ্জুরুল হক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়। 

পরে অরবিন্দ কুমার রায় জানান, আদালত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে স্থগিতাদেশ দেয়নি। একই সঙ্গে ভোটার তালিকা থেকে বাদ পড়া শিল্পীদের আবেদনের প্রেক্ষিতে জারি হওয়া রুল শুনানির জন্য প্রস্তুত হলে আদালত তা শুনবে। এ ছাড়া ঐ রুলে আরো ৮৭ জন শিল্পীকে অন্তর্ভুক্ত করেছে আদালত।

এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি