ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

প্রধানমন্ত্রীকে ফিফা সভাপতির জার্সি উপহার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪৮, ১৭ অক্টোবর ২০১৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বিশ্ব ফুটবল সংস্থা ফিফার প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো। এ সময় প্রধানমন্ত্রীকে ‘শেখ হাসিনা’ নাম সংবলিত নীল রংয়ের একটি ১০ নম্বর জার্সি উপহার দেন ফিফা সভাপতি। 

একদিনের সফরে আজ বৃহস্পতিবার ভোর ৪টা ৫০ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান জিয়ান্নি ইনফান্তিনো। 

এ সময় তাকে বিমানবন্দরে স্বাগত জানান বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন, সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ, ফিফা কাউন্সিল সদস্য মাহফুজা আক্তার কিরণ সহ অন্যরা।

পরে সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে হাজির হন ইনফান্তিনো। সেখানে সংক্ষিপ্ত এক বৈঠকে বাংলাদেশের ফুটবলের ভূয়সী প্রশংসা করেন তিনি। এ সময় প্রধানমন্ত্রী বাংলাদেশের ফুটবলের উন্নতিতে বর্তমান সরকারের পদক্ষেপের কথা তুলে ধরেন। 

ফিফার প্রেসিডেন্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে একটি জার্সি উপহার দিলে, প্রধানমন্ত্রীও ইনফান্তিনোর নাম লেখা লাল সবুজ বাংলাদেশ দলের একটি জার্সি ফিফা সভাপতিকে উপহার দেন। এ সসময় বাফুফের  সভাপতি কাজী সালাউদ্দিনও উপস্থিত ছিলেন। 

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত শেষে বাফুফের কার্যালয়ে যান ইনফান্তিনো। বেলা আড়াইটায় রাজধানীর সোনারগাঁও হোটেলে এক সংবাদ সম্মেলনে অংশ নেবেন ফিফা সভাপতি। সব আনুষ্ঠানিকতা শেষ করে আজ বিকেল পাঁচটায়ই লাওসের উদ্দেশে যাত্রা করবেন তিনি। 

প্রসঙ্গত, মঙ্গোলিয়া থেকে এই শুভেচ্ছা সফরে এসেছেন ৪৯ বছর বয়সী ইনফান্তিনো। এই সফরে তার সঙ্গী ডেপুটি সেক্রেটারি জেনারেল মাথিয়াস গ্রাফস্ট্রোম, কমিউনিকেশনস প্রধান ওনোফ্রে কস্তা, এশিয়া ও ওশেনিয়ার সদস্য সংস্থার পরিচালক সঞ্জীবন বালাসিংহম এবং প্রেসিডেন্টের অফিস ম্যানেজার ফেডেরিকো রাভিংলিওন।

ইনফান্তিনোর এই সফর নিশ্চিত করে কয়েক দিন আগে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন বলেছিলেন, ‘তার এই সফর আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। ফুটবলের উন্নয়নে আমাদের কার্যক্রম সচক্ষে তিনি দেখবেন। এটা শুভেচ্ছা সফর হওয়ায় তার কাছে কোনও দাবি দাওয়া বেমানান হবে। তবে আলোচনার কোনও পর্যায়ে যদি সুযোগ পাই, তাহলে আমরা চেষ্টা করবো সেসব নিয়ে কথা বলতে।’

আই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি