ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

প্রাইজব্রন্ডের ড্র অনুষ্ঠিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২১, ১ মে ২০১৭

বাংলাদেশ প্রাইজবন্ডের ১০০ টাকা মূল্যমানের ৮৭তম ড্র অনুষ্ঠিত হয়েছে। রোববার ঢাকা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহাম্মদ মুনীর হোসেনের সভাপতিত্বে কমিশনারের সম্মেলন কক্ষে এ ড্র অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এবারে প্রথম পুরস্কার জিতেছে সিরিজের ০৩৪৬৫৮৮ নম্বর এবং দ্বিতীয় পুরস্কার জিতেছে ০৪৬১৮৬২ নম্বর।

একক সাধারণ পদ্ধতি তথা প্রত্যেক সিরিজের একই নম্বরে প্রাইজবন্ডের ড্র পরিচালিত হয়। এবারে ৪৭টি সিরিজের ৪৬টি সাধারণ সংখ্যার মোট দুই হাজার ১৬২টি নম্বর পুরস্কারের যোগ্য বলে বিবেচিত হয়েছে।

একশ’ টাকা মূল্যমানের ড্রয়ে এবারে তৃতীয় পুরস্কার জিতেছে ০১৩৭৫৭২ ও ০৬৮৪৯৩২ নম্বর এবং চতুর্থ পুরস্কার বিজয়ী  হলো ০৪৪১৭৪৬ ও ০৬৮৬১১২ নম্বর।

পঞ্চম পুরস্কার বিজয়ী প্রতিটি সিরিজের ৪০টি নম্বর হলো: ০০১৭৬৯৮, ০২৩২৩২৭, ০৪৮০৯৩৫, ০৭৩৬৯৮৯, ০৯১১০৭২, ০০৩২২৪৪, ০২৩৭০৭৫, ০৪৮৬৬২৫, ০৭৬৫৫৯৪, ০৯১৮৯৯১, ০০৫৯৮৭৯, ০৩০৩৬৫২, ০৪৯৮৭৭৩, ০৮০৭৮২৭, ০৯৪৩২৫৩, ০০৯২৪৩২, ০৩০৯৭৫৮, ০৫১৮৪৩২, ০৮১৯৭৪৭, ০৯৬০০০৮, ০১০৭১৫১, ০৩৫৩২১৮, ০৫২৫৫৩৪, ০৮৬২৩৩৬, ০৯৬১৬৯৫, ০১১১৯৭৪, ০৪৩৩১৪২, ০৫৬০৮৩০, ০৮৮০০৪৯, ০৯৬২০১১, ০১৮০১৪৭, ০৪৪৫৬২২, ০৫৭৪৩৫০, ০৮৮১১৫২, ০৯৮৪৭৬৮, ০২১৩০৯৪, ০৪৬৭৬৬৩, ০৫৯৭৮৭৯, ০৯০০৯৪৩ ও ০৯৯৯৩৪৪।

প্রথম পুরস্কার বিজয়ী প্রত্যেককে ৬ লাখ এবং দ্বিতীয় পুরস্কার বিজয়ীদের ৩ লাখ ২৫ হাজার টাকা করে দেয় সরকার। এ ছাড়া তৃতীয় পুরস্কার বিজয়ী প্রত্যেকে এক লাখ, চতুর্থ পুরস্কার বিজয়ী ৫০ হাজার এবং পঞ্চম পুরস্কার বিজয়ীদের ১০ হাজার টাকা করে দেওয়া হয়।

প্রাইজবন্ডের প্রথম পুরস্কারের জন্য ঘোষিত সংখ্যার প্রতিটি সিরিজের সেই সংখ্যার বন্ড প্রথম পুরস্কারের যোগ্য বলে বিবেচিত হয়। একইভাবে অন্য পুরস্কারগুলোও দেওয়া হয়ে থাকে।

উল্লেখ্য, প্রতি তিন মাস অন্তর প্রতি মাসের শেষ কর্মদিবসে প্রাইজবন্ডের ড্র হয়ে থাকে। ১৯৯৯ সালের জুলাই থেকে প্রাইজবন্ডের পুরস্কারের অর্থের ওপর ২০ শতাংশ হারে উৎসে আয়কর কাটার বিধান রয়েছে।

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি