ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ফিফটি’তে মোস্তাফিজের অনন্য রেকর্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫২, ১৯ সেপ্টেম্বর ২০১৯

চলমান ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে জিম্বাবুয়েকে ৩৯ রানে উড়িয়ে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। চট্টগ্রামে বুধাবার রাতের এ ম্যাচে অনন্য এক রেকর্ড গড়েছেন কাটার মাস্টার মোস্তাফিজ। বিশ্বের ২৭তম ও বাংলাদেশি দ্বিতীয় বোলার হিসেবে টি-টোয়েন্টিতে ৫০ উইকেট নেয়ার মাইলফলক স্পর্শ করেন তিনি।

৪৮টি উইকেট নিয়েই সিরিজটি শুরু করেছিলেন মোস্তাফিজ। দ্রুতই ফিফটি পূরণের সুযোগ ছিল ফিজ-এর। কিন্তু প্রথম দুই ম্যাচে মাত্র একটি উইকেট পাওয়ায় অপেক্ষাটা দীর্ঘায়িত হয় তার। তবে এ ম্যাচের শেষ ওভারে মোস্তাফিজের বলে সাব্বির রহমানের হাতে ক্যাচ দিয়ে আউট হন কাইল জারভিস। আর এ উইকেট নেয়ার মধ্যদিয়েই দ্বিতীয় বাংলাদেশি হিসেবে টি-টোয়েন্টিতে ৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন মোস্তাফিজ। ৯১ উইকেট নিয়ে শীর্ষে রয়েছেন বিশ্বসেরা অলরাউণ্ডার সাকিব আল হাসান।

যদিও ম্যাচের হিসেবে তৃতীয় দ্রুততম বোলার মোস্তাফিজ ৫০ উইকেট নেয়ার কৃতিত্ব দেখান ৩৩ ম্যাচ খেলে। ২৬ ম্যাচ থেকে এই কোটা পূরণ করে শীর্ষে লঙ্কান স্পিনার অজান্তা মেন্ডিস। আর ৩১ ম্যাচে ৫০ উইকেট নিয়ে যৌথভাবে দ্বিতীয় স্থানে রয়েছেন দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির ও আফগানিস্তানের রশিদ খান।

অন্যদিকে, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দারুণ একটি মাইলফলকের সামনে রয়েছেন সাকিব আল হাসান। বর্তমানে এই ফরমেটে তার উইকেট সংখ্যা ৯১টি। অর্থাৎ ত্রিদেশীয় সিরিজে আর মাত্র ৯টি উইকেট পেলে টি-টোয়েন্টিতে ১০০ উইকেট শিকারি হবেন সাকিব। 

সংক্ষিপ্ত এ ফরম্যাটে হাজার রানের মাইলফলক আগেই পেরিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। এবার অপেক্ষা ৯টি উইকেটের। তাহলেই টি-টোয়েন্টিতে এক হাজার রানের সঙ্গে একশ উইকেট নেয়ার অনন্য এক রেকর্ডের মালিক হবেন সাকিব। যে রেকর্ড ক্রিকেট ইতিহাসে এখন পর্যন্ত গড়তে পারেননি কেউই।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি