ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

ফের বড় শাস্তির মুখোমুখি মেসি!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১১, ২৭ জুলাই ২০১৯ | আপডেট: ১৩:২৩, ২৭ জুলাই ২০১৯

একের পর বিস্ফোরক মন্তব্যের জেরে চলতি বছরে জরিমানা ও শাস্তি থেকে রেহাই মিলছেনা ফুটবল তারকা ও আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসির। কখনো বা লঘু পাপে গুরু দণ্ডেরও ঘটনা ঘটেছে। তবে সবশেষ কোপা আমেরিকা নিয়ে বিরুপ মন্তব্যের কারণে আরও বড় শাস্তির মুখে পড়তে পারেন এ আর্জেন্টাইন স্ট্রাইকার। 

এবারের কোপা আমেরিকা নিয়ে বিদ্রুপাত্মক মন্তব্য করায় এরই মধ্যে শাস্তি দিয়েছে দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ ফুটবল সংস্থা কনমেবল। এক ম্যাচের নিষেধাজ্ঞার পাশাপাশি দেড় হাজার ডলার জরিমানা গুনতে হবে এ আর্জেন্টাইন তারকাকে। 

এর আগে কোপার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে চিলির বিপক্ষে লালকার্ড দেখায় এমনিতেই এক ম্যাচ নিষিদ্ধে ছিলেন মেসি। তার ওপর আবার ‘মরার উপর খারার ঘা’হয়ে দেখা দিয়েছে বেফাঁস মন্তব্যের শাস্তি। 

অল্পতে বেঁচে যাওয়ায় হয়তো হাঁফ ছেড়ে বেঁচেছিলেন বার্সেলোনা মহাতারকা। কিন্তু আর্জেন্টিনার মিডিয়া বলছে, ঝামেলা খুব সহসাই মিলছেনা। আরও বড় কোনো শাস্তি নাকি মেসির জন্য অপেক্ষা করছে। 

কোপার সেমিফাইনালে ব্রাজিলের কাছে হারার পর পক্ষপাতদুষ্ট রেফারিং নিয়ে বাজে মন্তব্য করেছিলেন মেসি। আর তৃতীয়স্থান নির্ধারণী ম্যাচে লালকার্ড দেখার পর সরাসরি কানমেবলকে ধুয়ে দেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। 

মেসির অভিযোগ ছিল, ব্রাজিলের হাতে শিরোপা তুলে দিতে পাতানো নাটক মঞ্চায়িত করেছে দুর্নীতিবাজ কনমেবল। মেসির  আগের শাস্তিটা নাকি রেফারিং নিয়ে মন্তব্যের জন্য। কনমেবলকে দুর্নীতিবাজ বলায় এখন নতুন করে নাকি শাস্তি পেতে হবে তাকে। 

আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের প্রতিবেদনে বলা হয়েছে, মেসিকে নতুন করে ১৬ দিন থেকে ছয়মাস পর্যন্ত নিষিদ্ধ করার কথা ভাবছে কনমেবল। তবে, কনমেবলের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এ ব্যাপারে এখনো কিছুই বলা হয়নি। 

শেষ পর্যন্ত আন্তর্জাতিক ফুটবলে মেসি ছয়মাস নিষিদ্ধ হলেও অবশ্য বড় কোনো সমস্যা হবেনা ম্যারাডোনার শীষ্যদের। কারণ লাতিন আমেরিকার বিশ্বকাপ শুরু হবে আগামী বছর। তবে মেসির শাস্তির ফলে কিছুটা হলেও যে আর্জেন্টিনাকে ব্যাকফুটে ফেলবে, তা নিঃসন্দেহে বলাই যায়। 

আই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি