ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

বাবর আজমের ঝোড়ো সেঞ্চুরি, ওয়েবসাইট ক্রাশ!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৩, ১০ আগস্ট ২০১৯

ইংল্যান্ডের টি-২০ ব্লাস্টে ঝড়ো শতক হাঁকিয়েছেন পাকিস্তানের হার্ডহিটার ব্যাটসম্যান বাবর আজম। শুক্রবার সাউদাম্পটনে পাক তারকার ঝোড়ো শতকেই হ্যাম্পশায়ারের বিপক্ষে বড় জয় পায় সামারসেট। অন্যদিকে, বাবরের খেলা দেখার জন্য ক্রাশ হয়েছে দলটির ওয়েবসাইট।

মাত্র ৫৫ বলে ৬টি ছক্কা ও সাতটি চারের সুবাদে অপরাজিত ১০২ রানের ইনিংস খেলেন তিনি। যা তার টি-২০ ক্যারিয়ারের দ্বিতীয় শতক। ম্যাচটিতে প্রথমে ব্যাট করতে নেমে বাবরের ব্যাটিং তাণ্ডবে ২০ ওভারে ২০২ রানের বড় লক্ষ্য পায় সামারসেট। 

প্রথম ইনিংসের পর বৃষ্টি হানা দিলে দ্বিতীয় ইনিংসের খেলা শুরু হতে বিলম্ব হয়। পরে ডিএল মেথডে হ্যাম্পশায়ারের লক্ষ্য দাঁড়ায় ১২.১ ওভারে ১৩৩ রান। যা তাড়া করতে নেমে ৬ উইকেটে ৬৯ রান করতে সক্ষম হয় হ্যাম্পশায়ার। ফলে বৃষ্টি আইনে ৬৩ রানে জয় পায় সমারসেট। আর ম্যাচ সেরার পুরস্কার জেতেন বাবর আজম।

এ মৌসুমে সমারসেটের হয়ে খেলা পাকিস্তানের অন্যতম সেরা এ ব্যাটসম্যান যে দারুণ ছন্দে রয়েছেন সেটার প্রমাণ রাখলো এই ইনিংসই। তাইতো এই পাক জিনিয়াসের ব্যাটিং দেখার জন্য পাকিস্তানি ক্রিকেটপ্রেমীদের মধ্যে আগ্রহ তুঙ্গে।

যে কারণে সম্প্রতি ক্রাশ হয়ে গেছিল সমারসেট দলের ওয়েবসাইটই। কেননা, ভাইটালিটি ব্লাস্ট টি-টোয়েন্টি টুর্নামেন্টে নিজেদের ম্যাচগুলো সমারসেটের ওয়েবসাইটে লাইভ স্ট্রিমিং করা হচ্ছে। আর সামারসেট ও বাবর ভক্তরা হুমড়ি খেয়ে পড়েছেন দলটির ওয়েবসাইটে।

সমারসেটের প্রথম ম্যাচে বাবরের ব্যাটিং দেখার জন্য এত ভিজিটর সাইটে ঢুকে পড়েন যে চাপ সামলাতে না পেরে ওয়েবসাইটই ধসে যায়। এই ঘটনায় নড়ে চড়ে বসে সমারসেটের ডিজিটাল মার্কেটিং বিভাগ।

সাইটের সার্ভারের ধারণক্ষমতা বাড়ানো হয়। গত সপ্তাহে সমারসেটের সঙ্গে ম্যাচ ছিল সাসেক্সের। বাবর আজমের ব্যাটিং দেখার জন্য প্রচুর মানুষ সমারসেটের সাইটে ঢুকে পড়েন। যেহেতু সার্ভারের ধারণক্ষমতা বাড়ানো হয়, তাই এ ক্ষেত্রে সমস্যা হয়নি ক্রিকেটপ্রেমীদের। সেদিন সাসেক্সের বিরুদ্ধে ৮৩ রান করেন বাবর।

সমারেসট ম্যাচটা হেরে গেলেও বাবর আজমের ব্যাটিং মন কেড়ে নেয় সবার। ভাইটালিটি ব্লাস্ট টি-টোয়েন্টি টুর্নামেন্টের ৭টি ম্যাচে এখন পর্যন্ত ৩৬৭ রান করেছেন পাক-তারকা। 

বিশ্বকাপেও দুরন্ত খেলেন বাবর। ৪৭৪ রান করেন তিনি। পাকিস্তানে অনেকেই সরফরাজ আহমেদকে সরিয়ে বাবর আজমকে ক্যাপ্টেন করার পক্ষপাতী। কী হবে তা বলবে সময়। বাবর আজম আপাতত সমারসেটের হয়ে নিজেকে উজাড় করে দিতে প্রস্তুত। 

এনএস/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি