ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বার্সেলোনার নতুন কোচ জাভি!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৪, ১১ জানুয়ারি ২০২০

জাভি হার্নান্দেজ

জাভি হার্নান্দেজ

স্প্যানিশ জায়ান্ট ফুটবল ক্লাব বার্সেলোনার নতুন কোচ হিসেবে দেখা যেতে পারে ক্লাবটিরই সাবেক অধিনায়ক জাভি হার্নান্দেজকে। সম্প্রতি এমনই চটকদার খবর জানা গেছে স্প্যানিশ গণমাধ্যম সূত্রে। 

খবরে বলা হয়, ক্রমাগত হারে চাপে থাকা আর্নেস্তা ভালভার্দেকে ছেঁটে ফেলে বার্সেলোনা দলের নতুন কোচ হিসেবে সাবেক ওই তারকাকেই চাইছে কর্তৃপক্ষ। আর এ বিষয়ে কাতারি দল আল সাদের সঙ্গে বার্সেলোনার স্পোর্টিং পরিচালক এরিক আবিদাল কথাও বলেছেন। 

দুই বছরের চুক্তিতে সাবেক এই মিডফিল্ডারকে দলে নিতে চাইছে বার্সেলোনা। রেডিও স্টেশন কাডেনা সার দাবি করেছে, ভালভার্দেকে বরখাস্ত করা হলে তার স্থানে জাভিই হতে যাচ্ছেন কাতালানদের নতুন বস।

অবশ্য এখনই জাভির বার্সেলোনায় ফিরে যাবার বিষয়টি নাকচ করে দিয়েছেন আল সাদের জেনারেল ম্যানেজার তুর্কি আল-আলি। 

আজ এক বিবৃতিতে আল-আলি বলেছেন, 'জাভির বার্সেলোনায় ফিরে যাওয়া খুবই প্রত্যাশিত এবং স্বাভাবিক ঘটনা। কারণ এটা তার প্রথম বাড়ি এবং ভবিষ্যতে সে সেখানেই যাবে। তবে, এখন নয়। বর্তমানে সে আল সাদের কোচ এবং এখানেই তিনি থাকবেন।' 

সেইসঙ্গে তিনি আরও বলেন, 'আগামীকাল (রোববার) আল-রাইয়ানের বিপক্ষে ম্যাচটি নিয়ে জাভি ও তার দল এখন ব্যস্ত আছে। বার্সেলোনা যে ধরনের পেশাদার ক্লাব তাতে এই বিষয়গুলো নিয়ে সঠিক পথেই আলোচনা হবে বলে আমি বিশ্বাস করি।'

বিশ্বকাপ জয়ী জাভি ১৯৯৫ সালে বার্সেলোনার একাডেমি থেকে ক্যাম্প ন্যু'র সিনিয়র দলে যোগ দিয়েছিলেন। এরপর ১৭ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারে বার্সেলোনার হয়ে খেলেছেন ৮৫৫টি ম্যাচ। স্প্যানিশ এই মিডফিল্ডার ২০১৫ সালে আল সাদে খেলোয়াড় হিসেবে যোগ দেন। আর জুলাইয়েই খেলোয়াড় থেকে ক্লাবটির কোচ হিসেবে নিয়োগ পান।

এদিকে, কয়েকদিন আগে স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে আতলেটিকো মাদ্রিদের বিপক্ষে ৩-২ গোলে পরাজয়ের পর থেকে ভালভার্দের ভবিষ্যত নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। লা লিগায় শীর্ষে থাকলেও সমান ৪০ পয়েন্ট নিয়ে মেসিদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। 

২০১৭ সালে ক্যাম্প ন্যু'তে যোগ দেবার পর একবারও চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা উপহার দিতে পারেননি ভালভার্দে। যে কারণে ৫৫ বছর বয়সী এই কোচকে নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি