ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

বার্সেলোনায় নতুন চুক্তিতে মেসি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৪, ৬ জুলাই ২০১৭ | আপডেট: ১৬:৪২, ৬ জুলাই ২০১৭

বার্সেলোনায় লিওনেল মেসির চুক্তির মেয়াদ শেষ হচ্ছে ২০১৮ সালের জুনে। মেয়াদ শেষ হয়ে হওয়ার কথা থাকলেও নবায়নের বিষয়টি ঝুলে ছিল এতোদিন।

অবশেষে বার্সেলোনার সঙ্গে সেই ঝুলে থাকা চুক্তিটি নতুন করতে যাচ্ছেন  মেসি। এ চুক্তির কারণে আর্জেন্টিনার তারকা ফরোয়ার্ড আরও চার বছর স্পেনের শীর্ষ ক্লাবটিতে থাকবেন।

কাতালান ক্লাবটি বুধবার এক বিবৃতিতে জানায়, ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত কাম্প নউতে থাকবেন ৩০ বছর বয়সী পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার। দুই পক্ষের মধ্যে আনুষ্ঠানিক চুক্তিটি কয়েক দিনের মধ্যেই হবে।

প্রসঙ্গত, দীর্ঘদিনের সঙ্গী আন্তোনেল্লা রোক্কুস্সোকে বিয়ের পর এখন মধুচন্দ্রিমায় আছেন মেসি। ধারণা করা হচ্ছে প্রাক-মৌসুমের অনুশীলনের জন্য স্পেনে ফিরলেই তিনি চুক্তিতে সই করবেন। স্পেনের কয়েকটি গণমাধ্যম জানায়, নতুন চুক্তিতে ৩০ কোটি ইউরো বাই-আউট ক্লজ থাকছে।

উল্লেখ্য, ১৩ বছর বয়সে বার্সেলোনায় পাড়ি জমান মেসি। একই ক্লাবে ২০০৪ সালে সিনিয়র দলে অভিষেক হয় এ তারকার। এরপর পুরো ক্যারিয়ারটা কাম্প নউয়েই কাটিয়েছেন তিনি। ক্লাবটির হয়ে লা লিগার আটটি ও চ্যাম্পিয়ন্স লিগের চারটি ও স্প্যানিশ কাপের পাঁচটি শিরোপাসহ মোট ২৯টি ট্রফি জিতেছেন। মেসি গত মৌসুমে ক্লাবের হয়ে ৫২ ম্যাচে করেছেন ৫৪ গোল। সব মিলিয়ে বার্সেলোনার জার্সিতে করেছেন রেকর্ড ৫০৭টি গোল। ৩৪৯ গোল করে লা লিগার সর্বোচ্চ গোলদাতাও মেসি।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি