ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

বিদায় বেলাটা জয়ে রাঙালো রংপুর রেঞ্জার্স

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৩, ১০ জানুয়ারি ২০২০

জয়ে বিদায় রাঙালো রংপুর

জয়ে বিদায় রাঙালো রংপুর

বিদায়টা আগেই নিশ্চিত হয়ে ছিল, বাকি ছিল কেবলই আনুষ্ঠানিকতা। আজ সেটাও শেষ হল জয় দিয়েই। নিজেদের শেষ ম্যাচে ঢাকা প্লাটুনকে ১১ রানে হারিয়ে দিল রংপুর রেঞ্জার্স। 

শেষ বেলার এই জয়ে পয়েন্ট টেবিলের ষষ্ট স্থানে থেকেই এবারের বিশেষ আসর ‘বঙ্গবন্ধু বিপিএল’ শেষ করল রংপুর। ১২ ম্যাচে ৫ জয় ও ৭ পরাজয়ে রংপুরের পয়েন্ট ১০। তাদের নিচে একেবারে তলানীর দল হিসেবে আছে ১২ ম্যাচে মাত্র ১ জয় পাওয়া সিলেট থান্ডার্স।

অবশ্য এবারের আসরের শুরু থেকেই মোটামুটি আলোচনায় ছিল রংপুর রেঞ্জার্স। তবে যতটা না মাঠের ভেতরকার পারফরম্যান্সে, তার চেয়ে বেশি বাইরের বিষয় নিয়ে। 

প্রথমে জানানো হয়েছিল- রংপুর থাকবে বিসিবির তত্ত্বাবধানে, যার পরিচালক হিসেবে থাকবেন আকরাম খান। কিন্তু পরে স্পন্সর হিসেবে শেষ মুহূর্তে দলটির সঙ্গে ইনসেপ্টা যোগ দেয়ায়, পরিচালক হিসেবে যুক্ত হন এনায়েত হোসেন সিরাজ।

এছাড়াও বেশ কয়েকবার অধিনায়ক পরিবর্তনসহ নানা কারণেই আলোচনায় ছিল রংপুর। তবে মাঠের পারফরম্যান্স ছিল একেবারেই হতাশাব্যঞ্জক। পয়েন্ট টেবিলে কেবল সিলেটের উপরে থাকা রংপুর আজ শুক্রবার ঢাকা প্লাটুনের বিপক্ষে মাঠে নামার আগে জিতেছিল চার ম্যাচ। 
 
এদিন আগে ব্যাট করে ঢাকার সামনে ১৫০ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় রংপুর। ব্যাটিংয়ে নেমে ধীরগতির শুরু করেন তামিম ইকবাল ও এনামুল হক বিজয়। ৩৩ বল থেকে ৩৪ রান করেন তামিম আর ৫ বলে ৫ রান করে আউট হন বিজয়। 

এরপর মেহেদি হাসান ২৪ বলে ২০ ও মোমিনুল হক ১৪ বলে ১৮ রান করে সাজঘরে ফিরলে ফিঁকে হয়ে আসে ঢাকার জয়ের স্বপ্ন। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার ব্যাট করে ৯ উইকেটে ১৩৮ রান তুলতে পারে ঢাকা প্লাটুন।

রংপুরের পক্ষে এদিনও দারুন বোলিং করেন তাসকিন আহমেদ। ৪ ওভারে ২৫ রান দিয়ে ২ উইকেট পান তিনি। এছাড়া জুনায়েদ খান ও আরাফাত সানিও ২টি করে এবং মুস্তাফিজুর রহমান ও লুইস গ্রেগরী পেয়েছেন ১টি করে উইকেট।

এর আগে টস হেরে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে খুব একটা সুবিধা করতে পারেনি রংপুরও। টপ অর্ডারদের ব্যর্থতার পরও লুইস গ্রেগরীর ৩২ বলে ৪৬ ও আল আমিন হোসেনের ২৪ বলে ৩৫ রানের উপর ভর করে ১৪৯ রানের সংগ্রহ পায় রংপুর রেঞ্জার্স।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি