ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

বিনামূল্যে খাদ্য, সার, বীজ ও কৃষি উপকরণ দেয়ার ঘোষনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০০, ৩০ এপ্রিল ২০১৭ | আপডেট: ১৯:৫৪, ৩০ এপ্রিল ২০১৭

বিনামূল্যে খাদ্য, সার, বীজ ও কৃষি উপকরণ দেয়ার ঘোষনা দিয়ে হাওড় অঞ্চলের ক্ষতিগ্রস্থ মানুষদের চিন্তা না করতে আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেছেন, আওয়ামী লীগ সরকার সব সময়ই দেশের দু:খী মানুষের পাশে রয়েছে। সকালে সুনামগঞ্জের শাল্লায় হাওড় অঞ্চল পরিদর্শনে এসব কথা বলেন তিনি। আপোদকালীন সময়ে ঋণ আদায় স্থগিতেরও ঘোষনা দেন প্রধানমন্ত্রী। এসব ক্ষেত্রে কারো গাফিলতি হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

বেশ কয়েকদিন ধরে জলাবদ্ধ হাওড় অঞ্চলের ভুক্তভুগী মানুষদের পাশে সশরীরে উপস্থিত হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ১০ টায় হেলিকপ্টারে করে সুনামগঞ্জের শাল্লায় পৌছেন তিনি। সেখানে এক সংক্ষিপ্ত এক সুধী সমাবেশে বক্তব্য রাখেন তিনি। বলেন, আওয়ামী লীগ সরকার পাশে আছে, বাংলাদেশও বর্তমানে খাধ্যে স্বয়ং সম্পূর্ণ। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত বিনামূল্যে খাদ্যসহ প্রয়োজনীয় উপকরণ দেয়া হবে। ইতিমধ্যেই বিতরণ কর্মসূচি শুরু হয়েছে বলেও জানান তিনি।

ক্ষতিগ্রস্থ মানুষদের জন্য কৃষি ঋণ আদায় স্থগিতের পাশাপাশি সুদের হার অর্ধেকে নামিয়ে আনারও ঘোষনা দেন প্রধানমন্ত্রী।

চাল সহ প্রয়োজনীয় উপকরণ যথাসময়ে সঠিকভাবে ক্ষতিগ্রস্থদের মাঝে বিতরণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন তিনি। এসব ক্ষেত্রে কোনো রকম গাফিলতি বরদাস্ত করা হবে না বলে হুশিয়ার করে দেন প্রধানমন্ত্রী। দুর্যোগ মোকাবেলায় কোনো গাফিলতি নেই উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বাধ নির্মাণে কোনো গাফিলতি থাকলে কাউকে ছাড় দেয়া হবেনা।

হাওড় অঞ্চলে ফসল নষ্টের দোহাই দিয়ে জিনিসপত্রের দাম যদি কেউ বাড়ায় তার বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানান প্রধানমন্ত্রী।

বঙ্গবন্ধুর দল ও তার কন্যা হিসেবে সবসময়ই দু:খী মানুষের পাশে আছেন এবং সারাজীবনই পাশে থাকবেন বলে আশ্বাস দেন শেখ হাসিনা। আওয়ামী লীগ যতদিন ক্ষমতায় থাকবে, ততদিন কোনো অন্যায়, দূর্ণীতি বরদাস্ত করা হবেনা বলেও জানান তিনি।

পরে ত্রান ও আর্থিক সহায়তা বিতরণ কর্মসূচির উদ্বোধন করে হাওড় অঞ্চল ঘুরে দেখেন প্রধানমন্ত্রী।

 

 

 

 

 

 

 

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি