ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

বিশ্ববিদ্যালয়ে বার্ষিক প্রতিযোগিতা গ্রেনেড নিক্ষেপ!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৫, ২৬ এপ্রিল ২০১৮

স্কুল, কলেজ বা বিশ্ববিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় দৌড়, ফুটবল বা ক্রিকেটের মতো খেলা দেখেই সবাই অভ্যস্ত। কিন্তু চীনের উত্তরাঞ্চলীয় প্রদেশের নর্থ ইউনিভার্সিটি অফ চায়না এর বাইরে একটি ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে। এবারের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় নতুন একটি খেলা অন্তর্ভুক্ত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। যার নাম গ্রেনেড নিক্ষেপ প্রতিযোগিতা।

আগামী মে মাসে শুরু হতে যাওয়া বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার ট্র্যাক অ্যান্ড ফিল্ড ইভেন্টে এ খেলাটি রাখা হয়েছে। এ খেলায় প্রতিযোগীরা ৫০০ গ্রাম ওজনের একেকটি গ্রেনেড ছুঁড়ে মারবেন।

ওই বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক জানান, এক সময়ের জনপ্রিয় গোলক নিক্ষেপ প্রতিযোগিতার দিকে শিক্ষার্থীদের এখন কোনো আগ্রহ আর নেই। লি জিয়ান শি নামের ওই শিক্ষক জানান, গ্রেনেড ছোঁড়া প্রতিযোগিতার ঘোষণা দেওয়ার পর পরই অনেকেই নাম নিবন্ধন করেছে। কেউ কেউ দেরিতে আসার কারণে নিজের নাম নিবন্ধন করাতে পারেনি। এ জন্য তাদের খুবই হতাশ দেখা গেছে।

তিনি জানান, শুরুতে উ জিয়াংহ্যাং নামের এক ছাত্রের কাছ থেকেই আমরা আইডিয়াটি নিয়েছি। ছাত্রটি নিজেই চিঠি লিখে এ ধরনের নতুন কার্যক্রমের প্রস্তাব দেয়।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দাবি, এ প্রতিযোগীতার মাধ্যমে ইতিহাসকে জানারও একটি সুযোগ ঘটবে। বিবিসি

 

আর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি