ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

৬ উইকেটে ২০৪ রান, লিড ৪২২

বড় লিডে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৯, ১৪ নভেম্বর ২০১৮ | আপডেট: ১৩:৫৬, ১৫ নভেম্বর ২০১৮

প্রথম ইনিংসে বড় লিড পেয়েছে বাংলাদেশ। ঢাকা টেস্টের চতুর্থ দিনে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ের মুখে পড়েছিল স্বাগতিকরা। জিম্বাবুয়ের নিয়ন্ত্রিত বোলিংয়ে দিশেহারা হয়ে পড়ে টিম টাইগার। তবে অধিনায়ক মাহমুদউল্লাহ ও মোহাম্মদ মিঠুনের দৃঢ়তায় বড় লিডের দিকে এগিয়ে যায় বাংলাদেশ।

শুরুতে বড় টার্গেট ছুড়ে দেওয়ার মিশনে নেমে বিপদে পড়ে বাংলাদেশ। ২৫ রানে হারায় ৪ উইকেট। মধ্যাহ্ন বিরতির আগে মাহমুদউল্লাহ রিয়াদ দলের বড় সংগ্রহের জন্য ব্যাট করছিলেন। এদিকে অভিষেক টেস্টে হাফসেঞ্চুরির দেখা পেলেন মোহাম্মদ মিঠুন। বাংলাদেশের দ্বিতীয় ইনিংসে ৯০ বলে ৪টি চারের সাহায্যে পঞ্চাশ করেন তিনি। যদিও প্রথম ইনিংসে শূন্য রানে আউট হয়েছিলেন তিনি। তবে ৬৭ রানে তিনি আউট হয়ে যান। এরপর আরও একটি উইকেটের পতন ঘটে।

আজ শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ- ৬ উইকেটে ২০৪ রান, লিড ৪২২।

প্রসঙ্গত, ঢাকা টেস্টে প্রথম ইনিংসে জিম্বাবুয়েকে ফলো অন করায়নি বাংলাদেশ। ২১৮ রানের বড় লিড পেয়েও দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেছে মাহমুদউল্লাহর দল।

এর আগে গতকাল মঙ্গলবার ৩০৪ রানে অল-আউট হয় জিম্বাবুয়ে। দুর্দান্ত সেঞ্চুরি হাঁকান ব্রেন্ডন টেইলর। তার ১১০ রানের দুর্দান্ত ইনিংসটি থামিয়ে দেন মেহেদী মিরাজ। টেইলরের সঙ্গে দারুণ জুটি গড়া পিটার মুর সেঞ্চুরিবঞ্চিত হন। তার ৮৩ রানের ইনিংসটি থামে আরিফুল হকের বলে এলবিডাব্লিউ হয়ে। টানা তিন ইনিংসে ৫ উইকেট তুলে নেন তাইজুল ইসলাম।

সোমবার ম্যাচের দ্বিতীয় দিনের তৃতীয় সেশনে ৭ উইকেটে ৫২২ রানে প্রথম ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। মুমিনুল ইসলাম খেলেন ১৬১ রানের ইনিংস। আর মুশফিকুর রহিম ১৬টি বাউন্ডারিতে খেলেন অপরাজিত ২১৯* রানের ব্যক্তিগত এবং বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি