ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ভারতকে উড়িয়ে ফের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

নাজমুশ শাহাদাৎ

প্রকাশিত : ১৬:২৩, ৮ মার্চ ২০২০

ভারতকে উড়িয়ে ফের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

ভারতকে উড়িয়ে ফের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

ভারতীয় নারী দলকে রীতিমত উড়িয়ে দিয়ে আবারো বিশ্বচ্যাম্পিয়ন হলো অস্ট্রেলিয়া। আজ মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ভারতকে ৮৫ রানের বড় ব্যবধানে হারিয়ে প্রথম ম্যাচে হারার প্রতিশোধ নেয়ার সঙ্গে সঙ্গে শিরোপাও ঘরে তুললো অজি মেয়েরা। 

এদিন টস জিতে আগে ব্যাটিং নেন অজি অধিনায়ক মেগ ল্যানিং। অধিনায়কের সিদ্ধান্তের পুরো ফায়দা তুলে নেন দুই অস্ট্রেলিয়ান ওপেনার অ্যালিসা হিলি ও বেথ মুনি।

হিলি মাত্র ৩৯ বলে ৭ চার ও ৫ ছয়ে করেন ৭৫ রান, আরেক ওপেনার মুনির ব্যাট থেকে আসে ৫৪ বলে ৭৮ রান। তার ইনিংসে ছিল ১০টি চার। এদুজনের কল্যাণে অস্ট্রেলিয়া তাদের ওপেনিং জুটিতে তোলে ১১৫ রান। 

এছাড়া অধিনায়ক মেগ ল্যানিংয়ের ব্যাট থেকে আসে ১৬ রান। যাতে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮৪ রান সংগ্রহ করে তাসমান সাগর পাড়ের দেশটি।

১৮৫ রানের বিশাল লক্ষ্য তারা করতে নেমে শুরুতেই ভারত চাপে পড়ে ইনফর্ম শেফালি ভার্মাকে হারিয়ে। এই ওপেনার বিশ্বকাপের ৫ ইনিংসে করেন ১৬৩ রান, ফাইনালে ব্যর্থ হওয়া এই ১৬ বছর বয়সী ওপেনারের ব্যাট থেকে আসে মাত্র ২ রান। আরেক ওপেনার স্মৃতি মান্ধানার ব্যাট থেকে আসে ১১ রান। আর অধিনায়ক হারমানপ্রীত কৌর প্যাভিলিয়নে ফেরেন ৪ রান করে।

অজি বোলিং তাণ্ডবে এভাবে নিয়মিত উইকেট হারিয়ে শেষ পর্যন্ত পাঁচ বল আগেই মাত্র ৯৯ রানেই গুটিয়ে যায় বিরাট কোহলিদের বোনেরা। ফলে ৮৫ রানের বড় জয় নিয়েই পঞ্চমবারের মতো উল্লাসে মাতে অজি মেয়েরা। 

অজিদের হয়ে মেগান স্কাট ৪টি ও জোনাসেন ৩টি করে উইকেট তুলে নিয়ে ধস নামান ভারত শিবিরে। 

উল্লেখ্য, অস্ট্রেলিয়া এর আগে চারবার নারীদের টি-২০ বিশ্বকাপ ঘরে তুললেও ভারত এবারই প্রথম খেলে ফাইনালে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি