ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

মালয়েশিয়ায় কিশোরকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল ছয় ডুবুরির

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৩, ৪ অক্টোবর ২০১৮

মালয়েশিয়ায় পুচুং-এর তামান পররা পারদানার একটি খনির পুকুরে এক কিশোরকে বাঁচাতে গিয়ে প্রাণ হারালেন ছয় ডুবুরি। বুধবার ১৭ বছর বয়সী এক কিশোর তার বন্ধুদের সঙ্গে মাছ ধরতে গিয়ে ওই খনির পুকুরের পানিতে পড়ে যায়। তাকে বাঁচাতে গিয়েই ছয় উদ্ধারকর্মীর মৃত্যু হয়।

কর্তৃপক্ষ বলছে, ওই ডুবুরিরা ওখানে একটা ঘূর্ণিপাকের কবলে পড়লে হঠাৎ শক্তিশালী স্রোত তাদের সঙ্গে থাকা সরঞ্জামাদি ভাসিয়ে নিয়ে যায়। আজ বৃহস্পতিবার পুনরায় ওই কিশোরকে উদ্ধারের কাজ শুরু হয়েছে বলেও জানিয়েছেন তারা।

প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির সিলাংগর রাজ্যের সেপাং জেলার একটি খনির পুকুরে ওই কিশোর তার বন্ধুদের সঙ্গে মাছ ধরার সময় হঠাৎ পানিতে পড়ে গেলে ডুবুরিরা তাকে উদ্ধারের জন্য যায়।

প্রথমে একজন ডুবরি পানিতে নামার ৩০ মিনিট পরেও যখন তার কোনও খোঁজ পাওয়া যাচ্ছিল না তখন অন্য পাঁচজন ডুবুরি পানিতে লাফ দেয়। এরপর শক্তিশালী স্রোত তাদের ব্যবহৃত সরঞ্জামাদি ভাসিয়ে নিয়ে গেলে ঘটনাস্থলেই মারা যান তারা।

সেলাঙ্গর ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্ট (বোম্বা) পরিচালক আজমী ওসমান জানান, শাহ আলম শাখা ফায়ার সার্ভিসের দুজন ও পোর্ট ক্ল্যাং ফায়ার সার্ভিস থেকে আসা কর্মীদের মধ্যে চারজন ডুবুরি প্রাণ হারিয়েছেন। এই প্রথম ছয়জন একসঙ্গে মারা গেল। আমাদের জন্য খুব দুঃখের দিন এটি।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি