ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

মাশরাফির আক্ষেপ

প্রকাশিত : ১০:৩৮, ২১ জুন ২০১৯ | আপডেট: ১১:০০, ২১ জুন ২০১৯

অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪৮ রানে হরেছে বাংলাদেশ। অজিদের ৩৮২ রানের টার্গেট তাড়া করতে গিয়ে ৩৩৩ রানে থামে বাংলাদেশ। এমন হারকে শুধুমাত্র বাজে বোলিংকেই দায়ী করলেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

তিনি বলেন, আমরা যদি একটু ভাল বল করে ৩৪০-৩৫০ রানের মধ্যে থামাতে পারতাম তাহলে জয় আমাদের অবশ্যই হতো। বোলাররা ৪০-৫০ রান বেশি খরচ করেছে। এমনটা না হলে ফলাফল অন্যরকমও হতে পারত।

তবে বাংলাদেশের ব্যাটিং ঠিকই সবার নজর কেড়েছে। বিশেষ করে মুশফিক, সাকিব আর মাহমুদউল্লাহ। মুশফিক বিশ্বকাপে প্রথম ও সবমিলিয়ে সপ্তম সেঞ্চুরি তুলে নিয়েছেন। ৫০ বলে ৬৯ রানের ইনিংস খেলে আশা জাগিয়েছিলেন রিয়াদও। দুজনে শতোর্ধ্ব রানের জুটিও গড়েছেন। তারা ক্রিজে থাকা অবস্থায় জয় সম্ভব বলেই মনে হচ্ছিল। এছাড়া ৪১ বলে ৪১ রানের ইনিংস খেলেছেন সাকিব আর তামিমের ব্যাট থেকে এসেছে ৬২ রানের ইনিংস।

ব্যাটসম্যানদের প্রশংসা করে মাশরাফি বলেন, ‘মুশি, সাকিব, তামিম ভালো ব্যাট করেছে। রিয়াদ শেষ পর্যন্ত দারুণ ছিল। এটাই আমাদের সেরা ওয়ানডে দল। সত্যি বলতে কি, আমরা প্রথম বল থেকেই পজিটিভ ছিলাম। সৌম্য যখন আউট হলো, সাকিব আর তামিম টেনে নিয়ে গেছে, কিন্তু ৩৮১ (আসলে ৩৮২) করা একটু বেশিই কঠিন।

নটিংহ্যামে বৃহস্পতিবার (২০ জুন) টসে জিতে ব্যাটিং বেছে নেয় অস্ট্রেলিয়া। শুরুতে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের বোলারদের উপর রীতিমত ঝড় তোলেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ। ওয়ার্নার তুলে নেন ১৪৭ বলে ১৬৬ রানের বিশাল এক ইনিংস। হাঁকিয়েছেন ১৪টি বাউন্ডারি ও ৫টি ছক্কা। তাছাড়া ফিঞ্চের ব্যাট থেকে ৫৩ রান ও উসমান খাজার ব্যাট থেকে এসেছে ৭২ বলে ৮৯ রানের ইনিংস। ১০ বলে ৩২ রান করেছেন গ্ল্যান ম্যাক্সওয়েল।

অজিদের অমন ব্যাটিং দাপটের সামনে অসহায় ছিলেন প্রায় সব বাংলাদেশি বোলার। বল হাতে টাইগার বোলারদের মধ্যে সেরা বোলিং করেছেন সৌম্য সরকার। ৮ ওভারে ৫৮ রানে ৩ উইকেট নিয়েছেন এই পার্ট-টাইম বোলার। ১ উইকেট ঝুলিতে পুরলেও ৯ ওভারে ৬৯ রান খরচ করেছেন মোস্তাফিজুর রহমান। ৮ ওভারে ৫৬ রান খরচ করে উইকেটশুন্য মাশরাফি। মেহেদি হাসান মিরাজ ১০ ওভারে ৫৯ রান খরচ করেছেন।

 

টিআর/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি