ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

মুমিনুলের সপ্তম সেঞ্চুরি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৬, ১১ নভেম্বর ২০১৮

ঢাকা টেস্টেও বাজে শুরু বাংলাদেশের। তবে মুমিনুল হকের সেঞ্চুরি ও মুশফিকুর রহিমের হাফসেঞ্চুরিতে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। আসলে নিজেকে ফর্মে ফেরাতে এর চেয়ে আর সঠিক সময় পেতেন না মুমিনুল হক। টেস্ট ব্যাটসম্যানের তকমা গায়ে এঁটে, টেস্টটাই খারাপ খেলছিলেন তিনি। ৪ টেস্ট আর ৮ ইনিংস মিলিয়ে বলার মতো কোনো স্কোর ছিল না। কিন্তু সেই মুমিনুলই আজ মেরে দিলেন দুর্দান্ত এক সেঞ্চুরি। কিন্তু এমন সময় সেঞ্চুরিটা পেলেন, যখন দলের অবস্থা ভীষণ বিপর্যয়কর।

রোববার সকালে সফররত জিম্বাবুয়ের বিপক্ষে শেষ টেস্টে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

মাঠে নামার পর শুরুটা মোটেও ভালো হয়নি টাইগারদের। কায়েস-লিটন-মিঠুনকে হারিয়ে চাপে পড়ে স্বাগতিকরা। তবে লড়াই চালিয়ে যান মুমিনুল হক ও মুশফিকুর রহিম। এরই মধ্যে সেঞ্চুরি তুলে নিয়েছেন মুমিনুল আর হাফ সেঞ্চুরি পার করেছেন মুশফিক। এতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৬৯ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ২৩১ রান করেছে বাংলাদেশ। মুমিনুল হক ২০১ বল খেলে ১২৫ রানে ব্যাট করছেন আর ও মুশফিকুর রহিম ১৬১ বল খেলে ৮৫ রানে ব্যাট করছেন। এ পথে টেস্ট ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি তুলে নিয়েছেন মুমিনুল।

বাংলাদেশ একাদশ

ইমরুল কায়েস, লিটন দাস, মুমিনুল হক, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মোহাম্মদ মিথুন, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি