ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

মুস্তাফিজ-মিরাজদের নয়া কোচ ল্যাঙ্গেভেল্ট-ভেট্টোরি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৪০, ২৭ জুলাই ২০১৯

বিশ্বকাপ শেষে ওয়ালশ-যোশীকে বিদায় দেয়ার পর অনেকটা অবিভাবক শূন্য হয়ে পড়েন মুস্তাফিজ-মিরাজরা। বিসিবি খুব বেশিদিন অপেক্ষায় রাখেনি টাইগারদের। শ্রীলঙ্কা সফরের মাঝেই সুখবর দিয়ে তাদের নতুন বোলিং কোচ হিসেবে ড্যানিয়েল ভেট্টোরি এবং চার্লস ল্যাঙ্গেভেল্টকে নিয়োগ দিয়েছে বোর্ড। 

শনিবার বোর্ড সভা শেষে নতুন এ পেস ও স্পিন বোলিং কোচের নাম ঘোষণা করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি জানান, নিউজিল্যান্ডের সাবেক খ্যাতনামা স্পিনার ভেট্টোরি এবং সাবেক প্রোটিয়া পেসার ল্যাঙ্গেভেল্টকে ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত নিয়োগ দেয়া হয়েছে। 

তবে দুজনের যোগদানের তারিখে রয়েছে কিছুটা হেরফের। ল্যাঙ্গেভেল্ট দ্রুততম সময়ের মধ্যে নিজ দায়িত্বে যোগ দিলেও ভেট্টোরি আসছে নভেম্বরে ভারত সফরের আগে দলের সঙ্গে যোগ দিবেন বলে জানা গেছে।
  
সুতরাং দেখা যাচ্ছে, ল্যাঙ্গেভেল্টকে পূর্ণাঙ্গ মেয়াদে পেলেও কোচ হিসেবে আইপিএলে নাম কুড়ানো সাবেক বাঁহাতি স্পিনার ভেট্টোরিকে পূর্ণাঙ্গ মেয়াদে পাচ্ছে না বাংলাদেশ। নভেম্বরে ভারত সফরের আগে যোগ দিয়ে আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত মোট ১০০ দিন বাংলাদেশের স্পিনারদের নিয়ে কাজ করবেন তিনি। 

এর আগে চলতি বিশ্বকাপ শেষ না হতেই ওয়ালশ ও যোশীর সঙ্গে চুক্তি শেষ হয় বিসিবির। এই দুজনের পারফরম্যান্সের খুশি না হওয়ায় চুক্তি যে নবায়ন করেনি বিসিবি।

এছাড়া ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জির কাজে খুশি হওয়ায় তার সঙ্গে চুক্তি নবায়ন করেছে বিসিবি। ম্যাকেঞ্জি আগের মতই ওয়ানডে ও টি-টোয়েন্টি সংস্করণে ব্যাটিং কোচ হিসেবে কাজ করবেন। নতুন চুক্তি অনুযায়ী তার কাজের মেয়াদ শেষ হবে ২০২০ সালের নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত।

শনিবারের বোর্ড সভা শেষে গণমাধ্যমকে বিসিবি প্রধান বলেন,  ‘পেস বোলিং কোচ খুঁজছিলাম আমরা। অনেকগুলো নাম এসেছিল আমাদের কাছে। আমরা অবশেষে চার্লস ল্যাঙ্গেভেল্টকে চূড়ান্ত করেছি। তিনি ২০১৭ পর্যন্ত দক্ষিণ আফ্রিকার বোলিং কোচ হিসেবে ছিলেন। তার সঙ্গে সব কিছু চূড়ান্ত হয়ে গেছে। তিনি সংক্ষিপ্ত নয় পুরো সময়ের জন্যই আমাদের সঙ্গে যোগ দিচ্ছেন।’

পাপন আরও বলেন, ‘স্পিন বোলিং কোচও আমরা পূর্ণ মেয়াদে পেয়েছিলাম। কিন্তু আমাদের যাকে পছন্দ তাকে আবার পূর্ণ মেয়াদে পাওয়া যাচ্ছে না। তাকে পাওয়া যাবে ভারত সফরের আগে থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। তিনি হচ্ছেন- ড্যানিয়েল ভেট্টোরি। তাকে আমরা নিচ্ছি। এই সময়ে তিনি আমাদের ১০০ দিন সময় দেবেন।'  

মুস্তাফিজ-মিরাজদের সমস্যার সমধান হলেও প্রধান কোচ নিয়ে এখনও কোন সিদ্ধান্তে আসতে পারেনি বোর্ড। বিসিবি প্রধান জানান, প্রধান কোচের জন্য তাদের তালিকায় আছে কয়েকজনের নাম। শীঘ্রই বোর্ড এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছবে বলে জানান তিনি।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি