ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

মেসি-রোনালদো ছাড়া উয়েফা বর্ষসেরা শর্টলিস্টে জায়গা পেলেন যারা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৩, ২৪ সেপ্টেম্বর ২০২০

১০ বছর পর এই প্রথম মেসি-রোনালদোকে ছাড়াই উয়েফা বর্ষসেরা ফুটবলারদের শর্টলিস্ট প্রকাশ ইউরোপের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা। উয়েফা বর্ষসেরা ফুটবলারের তিন জনের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন বায়ার্ন মিউনিখের মানুয়েল নয়ার ও রবের্ত লেভানদোভস্কি এবং ম্যানচেস্টার সিটির কেভিন ডে ব্রুইনে।

বুধবার নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে ২০১৯-২০ মৌসুমের উয়েফা মেন’স প্লেয়ার অব দ্য ইয়ার পুরস্কারের জন্য সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ইউরোপের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা।

২০১১ সালে পুরস্কারটি দেওয়া শুরুর পর থেকে এবারই প্রথম সেরা তিনে নেই লিওনেল মেসি ও ক্রিস্ত্রিয়ানো রোনালদো। সমান ৫৩ ভোট পেয়ে যৌথভাবে তালিকার চারে বার্সেলোনা তারকা মেসি ও নেইমার। ২৫ ভোট নিয়ে দশে জুভেন্টাস ফরোয়ার্ড রোনালদো। 

শীর্ষ তিনে জায়গা করে নিয়েছেন ইংলিশ পরাশক্তি ম্যানচেস্টার সিটির বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইন এবং উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাধারী বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার রবার্ত লেভানদোভস্কি ও জার্মান গোলরক্ষক মানুয়েল নয়্যার।

ডি ব্রুইন ও লেভানদোভস্কি প্রথমবারের মতো ঠাঁই পেয়েছেন সংক্ষিপ্ত তালিকাতে। নয়্যার এর আগে ২০১৩-১৪ মৌসুমে হয়েছিলেন দ্বিতীয়।

উয়েফা বেস্ট প্লেয়ার ইন ইউরোপ পুরস্কারের নাম পাল্টে উয়েফা মেন’স প্লেয়ার অব দ্য ইয়ার করা হয়েছিল ২০১১ সালে। এরপর সর্বোচ্চ তিনবার এই সম্মাননা জিতেছেন পর্তুগিজ ফরোয়ার্ড রোনালদো আর দুবার জিতেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসি।

উল্লেখ্য, চ্যাম্পিয়ন্স লিগের ২০১৯-২০ মৌসুমের সেরা ফরোয়ার্ডের সংক্ষিপ্ত তালিকাতেও নেই মেসি ও রোনালদো। গত সপ্তাহে প্রকাশিত তালিকাতে জায়গা পেয়েছেন লেভানদোভস্কি, নেইমার ও এমবাপে।

এদিকে বর্ষসেরা নারী ফুটবলারের সংক্ষিপ্ত তালিকায় আছেন ম্যানচেস্টার সিটির ফুল-ব্যাক লুসি ব্রোঞ্জ, চেলসি স্ট্রাইকার পের্নিলে হাডা ও অলিম্পিক লিওঁর ডিফেন্ডার ওয়েন্দি হোনা।

এমবি//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি