ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ম্যানইউকে হারিয়ে ইতিহাস গড়ল পিএসজি

প্রকাশিত : ০৯:৩৫, ১৩ ফেব্রুয়ারি ২০১৯ | আপডেট: ০৯:৪৫, ১৩ ফেব্রুয়ারি ২০১৯

সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ১১ ম্যাচ অপরাজিত ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। যার মধ্যে ১০টিতেই জিতেছিল রেড ডেভিলরা। কিন্তু ইউরোপ সেরার মঞ্চে ছন্দপতন।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফুটবলের শেষ ষোলোর প্রথম লেগে মুখোমুখি হয় দুই ইউরোপিয়ান জায়ান্ট ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড ও ফরাসি জায়ান্ট পিএসজি। কোনও প্রতিযোগিতামূলক ম্যাচে এটাই দুই দলের প্রথম লড়াই ছিল। আর এতে ইউনাইটেডকে তাদেরই মাঠে হারিয়ে দিল প্যারিসের ক্লাবটি।

মঙ্গলবার রাতে ম্যাচটিতে ম্যানইউকে ২-০ গোলে হারাল পিএসজি। সেই সঙ্গে প্রথম ফরাসি ক্লাব হিসেবে ওল্ড ট্র্যাফোর্ডে জয়ের অনন্য কীর্তি গড়ল টমাস টুথেলের দল।

প্রতিপক্ষের মাঠে খেলতে নেমে ম্যাচের ৬ মিনিটের মাথায় মার্কো ভেরত্তির বাড়নোর বলটাকে ঠিক মতো কাজে লাগাতে পারেনি পিএসজির আর্জেন্টাইন তারকা ডি মারিয়া। এর দুই মিনিট বাদেই সুযোগ পেয়েছিল ম্যানইউ। ডান সাইডে অ্যাশলে ইয়ংয়ের বাড়ানো বলে রাশফোর্ডের শর্ট ফিরিয়ে দেন পিএসজি গোলরক্ষক বুফন।

ম্যাচের ৩৯তম মিনিটে বল দখলের লড়াইয়ে অ্যাশলি ইয়ং পিএসজি-র ডি মারিয়াকে ধাক্কা দিলে হাতে ব্যথা পান আর্জেন্টাইন তারকা। এই ঘটনায় দু’দলের খেলোয়াড়দের মধ্যে তর্কাতর্কি শুরু হয়। কিছুক্ষণ পর মাঠে ফেরেন ডি মারিয়া। আর আগেই হলুদ কার্ড দেখা ইয়ং-কে সতর্ক করে ছেড়ে দেন রেফারি।

বিরতি থেকে ফিরে প্রথম সুযোগটি পায় অতিথিরা। এমবাপের হেড ঝাঁপিয়ে কর্নার করে দেন দাভিদ হিয়া। কিন্তু ৫৩তম মিনিটে ডি মারিয়ার কর্নার থেকে পিএসজিকে এগিয়ে নেন ফরাসি ডিফেন্ডার কিম্পেম্বে। এগিয়ে গিয়ে আরও আত্মবিশ্বাসী হয়ে ওঠা পিএসজি প্রতিপক্ষের রক্ষণে চাপ বাড়ায়। সাত মিনিটের ব্যবধানে ব্যবধান দ্বিগুণ করে ফরাসি জায়ান্টরা৷ ৬০তম মিনিটে বাঁ-দিক থেকে ডি মারিয়ার ক্রস ডি-বক্সের বাইরে পেয়ে প্লেসিং শটে বল ম্যানইউ-র জালে জড়ান এমবাপে। আর ম্যাচের ৮৯তম মিনিটে ম্যাচে দ্বিতীয় হলুদ কার্ড দেখে পগবার মাঠ ছাড়ার সঙ্গে সঙ্গে ম্যাচে ফেরার আশা শেষ হয়ে যায় ম্যানইউর।

সূত্র: লাইভস্কোর ডটকম

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি