ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

ম্যানসিটিকে হারিয়ে সেমিতে লায়ন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩১, ১৬ আগস্ট ২০২০ | আপডেট: ০৮:৩১, ১৬ আগস্ট ২০২০

উয়েফা চ্যাম্পিয়নস লিগের শক্তিশালী দল ম্যানচেস্টার সিটিকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করলো ফ্রান্সের ক্লাব লায়ন। তারা শেষ ষোলোর ম্যাচে ইতালির ক্লাব জুভেন্টাসকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পেপ গার্দিওলার দলকে ৩-১ গোলের ব্যবধানে পরাজিত করে সেমিতে জায়গা করে নিল। এর মধ্য দিয়ে ১০ বছর পর ফ্রান্সের এই ক্লাবটি সেমিফাইনালে গেল।

শনিবার (১৫ আগস্ট) দিবাগত রাতে পর্তুগালের লিসবনে এক লেগের কোয়ার্টার ফাইনালে মুসা দেম্বেলের জোড়া গোলে ৩-১ ব্যবধানে ম্যানচেস্টার সিটিকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের শেষ চার নিশ্চিত করেছে লায়ন। প্রথমার্ধে তারা এগিয়ে ছিল ১-০ গোলে। বিরতির পর বদলি খেলোয়াড় হিসেবে নামা মুসা দেম্বেলে ৮ মিনিটের ব্যবধানে দুটি গোল করে জয় নিশ্চিত করেন। ম্যানসিটির হয়ে একটি গোল শোধ দেন কেভিন ডি ব্রুইন।

ম্যাচের ২৪ মিনিটের মাথায় লিড পায় লায়ন। এ সময় ম্যাক্সওয়েল কর্নেটের নেওয়া বাঁকানো শট জালে জড়ায়। যদিও ভিএআর সহায়তায় অফসাইড চেক করার পর গোলটি টিকে যায়। কর্নেটের গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় ফরাসি ক্লাবটি।

বিরতির পর ফিরে ৬৯ মিনিটে গোল শোধ দেয় সিটি। এ সময় কেভিন ডি ব্রুইন গোল করেন। সেখান থেকে সিটিকে একাই হারিয়ে দেন মুসা দেম্বেলে। বদলি খেলোয়াড় হিসেবে নেমে ম্যাচের ৭৯ মিনিটে ম্যানসিটির গোলরক্ষক এন্ডারসনকে বোকা বানিয়ে বল জালে পাঠান দেম্বেলে। এর ঠিক ৮ মিনিট পর দেম্বেলের অসাধারণ আরেকটি গোল লায়নের জয় নিশ্চিত করে।

সবশেষ ২০১০ সালে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে খেলেছিল লায়ন। অন্যদিকে এ নিয়ে টানা তৃতীয়বারের মতো কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলো ম্যানচেস্টার সিটি। অবশ্য এই ম্যাচে ম্যানচেস্টার সিটি ডুবেছে তাদের ভুলের কারণে। একাধিক ভুলের খেসারত দিতে হয়েছে তাদেরকে।

সেমিফাইনালে জার্মানির ক্লাব বায়ার্ন মিউনিখের মুখোমুখি হবে লায়ন। আগের ম্যাচে ৮-২ ব্যবধানে বার্সেলোনাকে বিধ্বস্ত করে শেষ চার নিশ্চিত করে তারা। অপর সেমিতে মুখোমুখি হবে ফরাসি ক্লাব পিএসজি এবং জার্মান ক্লাব লিপজিগ।

এএইচ/এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি