ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

যে কারণে বহিষ্কার হলেন রিয়াল কোচ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৬, ৩০ অক্টোবর ২০১৮

রিয়াল মাদ্রিদের দায়িত্ব নেওয়ার মাত্র পাঁচ মাসের মাথায় বহিষ্কার হলেন কোচ হুলেন লোপেতেগুই। রিয়াল মাদ্রিদের অফিসিয়াল ওয়েবসাইট স্প্যানিশ কোচের বহিষ্কারের কথা নিশ্চিত করে। তার জায়গায় দলটির কোচের দায়িত্ব পালন করবেন সহকারি কোচ সান্তিয়াগো সলারি। সময়মতো নতুন কোচ নিয়োগ দেয়া হবে বলে জানিয়েছে ক্লাব কর্তৃপক্ষ।

ক্রিস্টিয়ানো রোনালদো জুভেন্তাসে পাড়ি জমানোয় চলতি মৌসুমের শুরু থেকেই দুর্ভোগে পড়েছে রিয়াল মাদ্রিদ। সিআর সেভেন যে দলটিকে প্রায় অজেয় হিসেবে গড়ে তুলেছিল, সেই দল এখন হারতে হারতে খাদের কিনারায়। এখনই লা লিগার দৌড় থেকে ছিটকে পড়েছে অনেক দূরে। শুধু তাই নয়, আগামী বছর চ্যাম্পিয়ন্স লিগ খেলতে পারবে কি-না টানা তিনবারের চ্যাম্পিয়নরা, সেটাই পড়ে গেছে শঙ্কায়।

লা লিগায় একের পর এক হারে পয়েন্ট টেবিলের নবম স্থানে গিয়ে দাঁড়িয়েছে রিয়াল মাদ্রিদ। সর্বশেষ ২০০১/০২ মৌসুমে এমন বাজে রিয়ালকে দেখেছিল বিশ্ব।

অবশ্য মৌসুমের শুরু থেকেই বেশ আলোচনায় ছিলেন লোপেতেগুই। তার খেলানোর ধরন, খেলোয়াড়দের সঙ্গে বিরূপ আচরণের সঙ্গে খাপ খাইতে নিতে পারছিলেন না রিয়াল খেলোয়াড়রা। শুরুর দিকে লিগে জয় পেলেও তার ভরাডুবি শুরু হয় মূলত গেল দুই মাস ধরে।

সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ সাত ম্যাচের পাঁচটিতেই হেরেছে রিয়াল, জয় মাত্র একটিতে। এর মধ্যে সর্বশেষ হারের ষোলকলা পূরণ হয়েছে মেসিবিহীন বার্সার কাছে ৫-১ গোলের হারের মাধ্যমে। সব ধরনের প্রতিযোগিতায় ৪৮২ মিনিট গোলহীন থেকে নিজেদের ইতিহাসে সবচেয়ে দীর্ঘ সময় গোল করতে না পারার বিব্রতকর এক রেকর্ডও গড়েছে লোপেতেগির দল।

বিগত ৫০ বছরের রিয়াল কোচদের ভেতর প্রথম ১৪ ম্যাচে তিনি সবচেয়ে বাজে পারফরম্যান্সের নজির গড়েছেন। মূলত এই কারণেই তাকে কোচের পদ থেকে বহিষ্কার করা হয়। তার জায়গায় অ্যান্তনিও কন্তের নাম শোনা গেলেও তার সঙ্গে বনিবনা না হওয়া সহকারি কোচ সান্তিয়াগো সলারিকেই অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে বেছে নেয় রিয়াল মাদ্রিদ।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি