ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

রিয়াল শিষ্যদের নিয়ে বিস্ফোরক মন্তব্য জিদানের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৩, ১৭ জুলাই ২০২০

গত রাত আনন্দ উৎসবে কাটিয়েছে স্পেনের ক্লাব রিয়াল মাদ্রিদের খেলোয়াড়, কর্মকর্তা ও সমর্থকগোষ্ঠী। দুই মওসুম পর লা লিগার শিরোপা পুনরুদ্ধার করেছে ক্লাবটি। একই সময়ে অপর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা হেরে যাওয়ায় এই উৎসবে অন্য মাত্রা যোগ হয়। শিরোপা ফিরে পেয়ে আবেগতাড়িত রিয়াল কোচ জিনেদিন জিদানও। শিষ্যদের নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন তিনি।

করোনা পরবর্তী টানা ১০ ম্যাচে জয়। এরপর এক ম্যাচ হাতে রেখেই স্প্যানিশ ফুটবল লিগের শিরোপা হাতে পেলো জিদানের দল। ঘরে মাঠে লিগের ৩৭তম রাউন্ডের ম্যাচে ভিয়ারিয়ালকে ২-১ গোলে হারিয়ে শিরোপা জয়ের উৎসবে মেতে ওঠে গ্যালাকটিকোরা।

লা লিগা শিরোপা জয়ের পর রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান বলেন, ‘আমার ফুটবলাররা সেরা। ওরা প্রত্যেকেই ব্যালন ডি-অর জয়ের দাবিদার।’  

ফরাসি এই জায়ান্ট আরও জানিয়েছেন, ‘আমার মনে হয় আমার ফুটবলাররাই সেরা। বহু বছর ধরে করিম নিঃশব্দে দুরন্ত পারফর্ম করে যাচ্ছে। কিন্তু প্রত্যেকবারের মতোই একজনই ব্যালন ডি-অর নিয়ে যাবে, আর বাকিরা কেবল মতামত পোষণ করবে। আমার দলের সকল ফুটবলারই ব্যালন ডি-অর পাওয়ার যোগ্য।’

রিয়াল মাদ্রিদের কোচিংয়ের প্রথম ধাপে জিদানের সাফল্যের মাত্রা ছিল পরিপূর্ণ। সেই বারে টানা তিনবার চ্যাম্পিয়ন্স লিগ খেতাব, একটি লা-লিগা, জোড়া উয়েফা সুপার কাপ, একটি ফিফা ক্লাব ওয়ার্ল্ড কাপ। তৃতীয়বার রিয়াল মাদ্রিদকে ইউরোপ সেরা করে চাকরি থেকে অব্যাহতি নিয়েছিলেন ফরাসি বিশ্বজয়ী সাবেক এই ফুটবলার।

গত মৌসুমে রিয়াল মাদ্রিদের মাঠের ফল খারাপ হওয়ার কারণে মাঝপথেই ফের ডাক পড়ে তার। এক সময়ে এই ক্লাবেই খেলতেন জিদান। রিয়াল মাদ্রিদেরই সঙ্গেই কেটেছে তার জীবনের দীর্ঘ সময়। তাই প্রিয় ক্লাবের সেই ডাক উপেক্ষা করতে পারেননি জিদান। 

মাঝপথে এসে কোনরকম গত মৌসুম শেষ করার পর নতুন বছর নিয়ে পরিকল্পনা তৈরিতে নেমে পড়েন তিনি। যার ফসল চলতি বছর ঘরে তুলেছে স্পেনের এই জনপ্রিয় ক্লাবটি।
এএইচ/এসএ/


 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি