ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

রোগে হতাশ ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৮, ১১ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ১২:৩২, ১১ ফেব্রুয়ারি ২০২০

জীবনের শেষ সময়গুলোতে এসে হতাশ হয়ে পড়েছেন ফুটবলের মহাতারকা পেলে। বেশ কিছুদিন ধরেই অসুস্থ তিনি। অন্যের সাহায্য ছাড়া চলতে পারছেন না, ফলে বাড়ির বাহিরে খুব একটা বের হন না এ বিশ্ব তারকা।

ব্রাজিলের গ্লোবো টিভিকে দেয়া এক সাক্ষাৎকারে এ কথা জানিয়েছেন ব্রাজিলিয়ান এ কিংবদন্তির ছেলে এদিনহো।

সর্বকালের সেরা খেলোয়াড় হিসেবে বিবেচিত তিন তিনবার ব্রাজিলকে বিশ্বকাপের মুকুট এনে দেয়া পেলে গত বছর এপ্রিলে প্যারিসে এক অনুষ্ঠানে এসে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। তাৎক্ষণিকভাবে প্যারিসের আমেরিকান হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। সেসময় তিনি মূত্রনালীর সংক্রণে ভুগছিলেন।

এদিনহো বলেন, ‘৭৯ বছর বয়সী এ কিংবদন্তি বর্তমানে কোমরের সমস্যায় ভুগছেন। অক্টোবরে আশি বছরে পা দিতে যাওয়া তার বাবার অবস্থা এমন দাঁড়িয়েছে যে, হাঁটতে গেলে ফ্রেমের সহায়তা লাগে। সাম্প্রতিক সময়ে তিনি যে কয়বার জনসমক্ষে এসেছেন হুইলচেয়ারেই বসা ছিলেন।

সত্তরের দশকে নিউ ইয়র্ক কসমসে পাড়ি জমানোর আগে ক্যারিয়ারের বেশির ভাগ সময় কাটান ব্রাজিলিয়ান ক্লাব সান্তোসে। দীর্ঘ ২১ বছরের ক্যারিয়ারে ১৩৬৩টি ম্যাচে গোল করেছেন ১২৮১টি। এর মধ্যে ব্রাজিলের হয়ে গোল ৯১ ম্যাচে ৭৭টি।

বাবা পেলের বর্তমান অবস্থা জানাতে গিয়ে ছেলে এদিনহো বলেন, ‘তিনি ভেঙে পড়েছেন। তার কোমর প্রতিস্থাপন করা হয়েছে। কিন্তু পুনর্বাসন প্রক্রিয়াটা পর্যাপ্ত ও যথার্থ হয়নি। তাই তার নড়চড়ায় সমস্যা আছে। তাতে এক ধরনের হতাশা তৈরি হয়েছে। কল্পনা করুন, তিনি একজন কিং, অনুকরণীয় ব্যক্তিত্ব। অথচ তিনি আজ ঠিকমতো হাঁটতে পারছেন না।’

‘তিনি বড় অস্বস্তিতে আছেন। বাইরে যেতে চান না। বাড়ির বাইরে কিছু করার জন্য, কিছু দেখার জন্য যেতে চান না। তিনি খুব ঘুম কাতুরে হয়ে পড়েছেন, নির্জনে থাকতে পছন্দ করেন।’

এমনকি কোমরে অস্ত্রোপচারের পর প্রয়োজনীয় ফিজিওথেরাপি না নেওয়ায় বাবার সঙ্গে তর্কাতর্কিও করেছেন বলে জানান এদিনহো।

এআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি