ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

রোনালদো-মেসির মধ্যে যাকে বেশি পছন্দ করেন সাকিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১৭, ২৪ জুলাই ২০২০

ফুটবলে ভক্তরা যেন বিভক্ত দুই খেলোয়ারে। মেসি অথবা রোনালদো। এ নিয়ে প্রায় আবার আলোচনা সমালোচনা এমনকি তর্ক বিতর্কও হয়ে থাকে। কেন যেন এক জনের ভক্তের সঙ্গে অন্য জনের ভক্তের সঙ্গে দূরত্ব। সেরা দুই ফুটবলারের শ্রেষ্ঠত্ব নিয়েও ব্যাপক তর্ক-বিতর্ক চলে ভক্তদের মধ্যে। তবে সাকিব আল হাসানের ব্যাপারটা যেন একদম আলাদা। সাকিব দুজনকেই পছন্দ করেন, ভিন্ন ভিন্নভাবে।

সম্প্রতি ‘ক্রিকইনফো’র সঙ্গে সাক্ষাৎকারে বাংলাদেশ তথা বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার জানান, তার নিজের চরিত্র অনেকটা পর্তুগিজ যুবরাজ রোনালদোর মতো। তবে তিনি পছন্দ করেন আর্জেন্টাইন খুদেরাজ মেসিকে। সাকিব জানান, মাঠের বাইরের তাকে (মেসি) তিনি অনুসরণ করেন না। কারণ সে মিডিয়ার সামনে কথা বলে কম। সাম্প্রতিক সময়ে তবু এক দুইটা ব্যাপারে কথা বলতে দেখা যাচ্ছে। কিন্তু দুই-তিন বছর আগেও ‌মিডিয়াতে সে কিছু বলতো না। কিন্তু রোনালদো এমন একজন, যে কিনা তার মনের সব কিছু বলতে পছন্দ করে।

তবে রোনালদোর সঙ্গে নিজের অনেকটা মিল পান সাকিব। তবে মেসিকেও পছন্দ করেন তিনি। তিনি বলেন, ‘আমার মনে হয়, ব্যক্তি হিসেবে আমি অনেকটা সিআরসেভেনের মতো। তবে আমি মেসিকে পছন্দ করি। তার মানে এটাও না যে রোনালদোকে ঘৃণা করি। আমি মনে করি, সে দুর্দান্ত একজন। ৩৫ বছর বয়সেও যেভাবে পারফর্ম করে যাচ্ছে, বিশ্বমানের। তার যেমন ফিটনেস, আও দুই-তিন বছর খেলে দিতে পারবে।’

সকিবের সঙ্গে মিলের বিষয়ে যেমন, মেসি যেমন মাঠের মধ্যে বেশ শান্ত থাকেন। রোনালদো তার ঠিক উল্টো। নিজের আবেগ ধরে রাখতে রাজি নন। 

এ দুজনকেই অনুসরণ করার চেষ্টা করেন তিনি বলে জানান সাকিব। তবে রোনালদোর ঠোঁটকাটা স্বভাবটাও যেন বাড়তি পছন্দ সাকিবের। 

এমএস/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি