ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

রোনালদোর গোলে সিরি আ চ্যাম্পিয়ন জুভেন্টাস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩০, ২৭ জুলাই ২০২০

ইতালিয়ান সিরি আ লিগে সাম্পোদোরিয়াকে হারিয়ে দুই ম্যাচ হাতে রেখেই শিরোপা নিশ্চিত করেছে জুভেন্টাস। এ নিয়ে রেকর্ড টানা নবম বারের মতো শিরোপা ঘরে তুলল সাদা-কালো শিবির। এমন জয়ে গোল করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো।

রোববার (২৬ জুলাই) রাতে নিজেদের মাঠে সাম্পোদোরিয়াকে ২-০ গোলে হারিয়ে ২০১৯-২০ মৌসুমের ট্রফি নিশ্চিত করলো মাউরিসিও সারির দল। এদিন রোনালদো ছাড়া জুভেন্টাসের হয়ে অন্য গোলটি করেন ফেদেরিকো বার্নারদেসচি।

দুই অর্ধে একটি করে গোল করে জুভরা। প্রথমার্ধের যোগ করা সময়ে ক্রিশ্চিয়ানো রোনালদো গোল করে দলকে এগিয়ে দেন। এবারের লিগে এটি তার ৩১তম গোল। এই ১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় জুভেন্টাস।

দ্বিতীয়ার্ধে ফিরে ম্যাচের ৬২ মিনিটে দলকে ব্যবধান ২-০ ব্যবধানে নিয়ে যান ফেডেরিকো বার্নার্ডেসি। তবে ব্যবধান ৩-০ হতে পারতো। যদি শেষ দিকে রোনালদো পেনাল্টি মিস না করতেন। সিআর সেভেনের নেওয়া শট ক্রসবারে লেগে ফিরে আসে।

কোচ মাউরিজিও সারির তত্ত্বাবধানে প্রথম মৌসুমেই দুই ম্যাচ হাতে রেখে শিরোপা জিতলো জুভেন্টাস। আর এই জয়ের ফলে জুভেন্টাস ইউরোপের সেরা পাঁচটি লিগের দলগুলোর মধ্যে একমাত্র দল যারা টানা নয়বার লিগ শিরোপা ঘরে তুললো। জুন থেকে বায়ার্ন মিউনিখ ও জুভেন্টাস টানা আটটি করে শিরোপা জয়ের রেকর্ড ভাগাভাগি করে আসছিল। এবার বায়ার্নকে পেছনে ফেলে এগিয়ে গেল তুরিনের ওল্ড লেডিরা।

৩৬ ম্যাচে ২৬ জয়, ৫ ড্রয়ে ৮৩ পয়েন্ট জুভেন্তাসের। দ্বিতীয় স্থানে থাকা ইন্টার মিলানের চেয়ে যা ৭ পয়েন্ট বেশি। ৭৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে আটালান্টা।  এদিকে লিগে ১৯তম হারের স্বাদ পাওয়া সাম্পদোরিয়া ৪১ পয়েন্ট নিয়ে আছে ১৫তম স্থানে।
এএইচ/ এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি