ঢাকা, সোমবার   ১৭ জুন ২০২৪

লিওঁর জালে ৫ গোল পিএসজির

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৪, ৮ অক্টোবর ২০১৮

লিওঁকে পাত্তাই দিল নেইমার ও কিলিয়ান এমবাপের পিএসজি। রোববার রাতে লিগ ওয়ানের ম্যাচে ৫-০ গোলে জিতেছে পিএসজি। এর মধ্যে হ্যাটট্রিকসহ এক হালি গোল করেছেন ফরাসি ফরোয়ার্ড এমবাপে।

প্যারিসে নিজেদের মাঠে রোববার রাতে এই ম্যাচটি হয়। পায়ের জাদুতে ম্যাচটি নিজেদের করে নেন ব্রাজিলিান স্ট্রাইকার নেইমার ও ফরাসি এমবাপে।

৯ মিনিটের মাথায় নেইমারের গোল। এরপর শুধুই এমবাপের পালা। একে একে গোল করেন ৪ টি। এর মধ্যে প্রথমটি পেনাল্টি থেকে।

প্রথমার্ধে দুদলের খেলাতেই ছিল ছন্দের অভাব। ছিল ফাউল আর কার্ডের ছড়াছড়ি। তবে গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি পিএসজিকে।

নবম মিনিটে নেইমারের সফল স্পট কিকে এগিয়ে যায় তারা। এমবাপে ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় স্বাগতিকরা। পেনাল্টি মিস করেন নি ফরাসি এ ফরোয়ার্ড।

তবে খেলার ৩৩তম মিনিটে বড় ধাক্কা খায় পিএসজি। লিওঁর মিডফিল্ডার এনদোম্বেলেকে ফাউল করে লাল কার্ড দেখেন ফরাসি ডিফেন্ডার প্রেসনেল কিম্পেম্বে। এর পাঁচ মিনিট পর হলুদ কার্ড দেখেন নেইমার। খানিক পর মার্কো ভেরাত্তিকে হলুদ কার্ড দেখান রেফারি। তবে এসব পাত্তা পায় নি দুরন্ত এমবাপের কাছে।

দ্বিতীয়ার্ধের প্রথম পাঁচ মিনিটে দুদলই একটি করে সুযোগ পায়। কিন্তু কেউই কাজে লাগাতে পারেনি। আর এরপর শুধুই এমবাপে জাদু। আট মিনিটের মধ্যে তিনবার বল জালে পাঠিয়ে জয় অনেকটাই নিশ্চিত করে ফেলেন ফরাসি ফরোয়ার্ড।

৬১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করা গোলে ভূমিকা ছিল নেইমারের। ঘিরে থাকা তিন জন ডিফেন্ডারের মধ্যে দিয়ে ডি-বক্সে ঢুকে পড়া এই খেলোয়াড়কে বাধা দিতে এগিয়ে আসেন আরেক জন। বল পেয়ে যান এমবাপে। তার বাঁ পায়ের শট প্রথমে কাছের পোস্টে লেগে আড়াআড়ি গিয়ে দূরের পোস্টে লেগে ভিতরে ঢোকে।

৬৬তম মিনিটে ডান দিক থেকে মার্কিনিয়োসের পাস গোলমুখে পেয়ে বল জালে ঠেলে দেন রাশিয়া বিশ্বকাপের সেরা উদীয়মান খেলোয়াড়। আর ৬৯তম মিনিটে পাল্টা আক্রমণে দারুণ ক্ষিপ্রতায় অনেকটা ছুটে গিয়ে গোলরক্ষককে একা পেয়ে জোরালো শটে হ্যাটট্রিক পূরণ করেন এমবাপে।

৭৪তম মিনিটে অতিথিদের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন এমবাপে। এবারের লিগে তার গোল হলো আটটি।

নয় ম্যাচের সবকটিতে জেতা পিএসজির পয়েন্ট হলো ২৭। ৮ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে লিল। তৃতীয় স্থানে থাকা মার্সেইয়ের পয়েন্ট ১৬।

সূত্র : গোলডটকম।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি