ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

লিভারপুলের মুকুটে রঙিন পালক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৯, ৩ জানুয়ারি ২০২০

জয়রথ থামানো যাচ্ছে না লিভারপুলের। মৌসুমের শুরু থেকে দুর্দান্ত ফর্মে এগিয়ে চলা দলটি নতুন বছরের শুরুটাও করল একই ছন্দে। ইংলিশ প্রিমিয়ার লিগে শেফিল্ড ইউনাইটেডকে হারিয়ে মুকুটে যোগ করল রঙিন পালক৷

বৃহস্পতিবার দিনগত রাতে শেফিল্ড ইউনাইটকে ২-০ গোলে হারিয়েছে ইয়র্গেন ক্লপের শিষ্যরা। আর এই জয় দিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে অনন্য এক কীর্তি গড়ল অলরেডরা।

এক বছর প্রিমিয়ার লিগে কোনও পরাজয়ের স্বাদ পায়নি সালাহ-মানের দল। লিগে তারা শেষবার পরাজিত হয়েছিল ২০১৯ সালের ৩ জানুয়ারি৷ ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে তারা হেরেছিল ১-২ গোলে৷

অ্যানফিল্ডে দ্য ব্লেডস খ্যাত দল শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে জয়ের ফলে লিগের ২০ ম্যাচে লিভারপুলের সংগ্রহ দাঁড়ায় ৫৮ পয়েন্ট৷ ২০১৭-১৮ মৌসুমে ম্যানচেস্টার সিটি লিগের ২০ ম্যাচে ৫৮ পয়েন্ট সংগ্রহ করেছিল৷ এছাড়া প্রিমিয়র লিগের আর কোনও দলই টুর্নামেন্টের ইতিহাসে কখনও এমন কৃতিত্ব দেখাতে পারেনি৷

ঘরের মাঠে খেলতে নেমে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় লিভারপুল। ম্যাচের চতুর্থ মিনিটে অ্যান্ড্রু রবার্টসনের পাস থেকে প্লেসিং শটে বল জালে জড়ান মোহামেদ সালাহ। আর এই গোলের মধ্য দিয়ে সালাহ প্রিমিয়ার লিগে ২৫টি ভিন্ন ভিন্ন দলের সঙ্গে খেলে ২২টি দলের বিপক্ষে গোলের দেখা পেলেন। ১-০ স্কোরলাইনে শেষ হয় প্রথমার্ধ।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৬৪তম মিনিটে দলের ব্যবধান দ্বিগুণ করেন সাদিও মানে। বাঁ দিক দিয়ে আক্রমণে উঠে সালাহর সঙ্গে বল দেওয়া-নেওয়া করে শট নেন সেনেগালের এই ফরোয়ার্ড। গোলরক্ষক ঠেকানোর পর আলগা বল অনায়াসে জালে ঠেলে দেন তিনি। আসরে এটি তার একাদশ গোল।

কাউন্টার অ্যাটাক থেকে বল নিয়ে পেনাল্টি বক্সের ভেতরে সালাহর কাছ থেকে বল পেয়ে যান সাদিও মানে। সামনে এগিয়ে আসা গোলরক্ষককে কাছে পেয়ে শট করেন মানে। তবে সেই শট ফিরিয়ে দেন শেফিল্ডের গোলরক্ষক। তবে বলের গতি কমে যাওয়ায় দ্বিতীয়বার শট দিয়ে বল জালে জড়ান এই সেনেগালের তারকা।

ম্যাচের বাকিটা সময় চেষ্টা করেও আর গোল আদায় করতে পারেনি কেউ। ফলে ২-০ গোলের জয়ে পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে ক্লপের শিষ্যরা।

এই জয়ে ২০ ম্যাচে ১৯ জয় ও এক ড্রয়ে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থান আরও মজবুত করল লিভারপুল। ১৩ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে এক ম্যাচ বেশি খেলা লেস্টার সিটি। তিনে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৪৪। ৩৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে চেলসি। আর পাঁচে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ৩১।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি