ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

লিয়েন্ডার পেজের অবসরের ঘোষণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৬, ২৬ ডিসেম্বর ২০১৯

বড়দিনের উৎসবের আবহে টেনিস র‌্যাকেট তুলে রাখার কথা ঘোষণা দিলেন লিয়েন্ডার পেজ। ২০২০ সালে তিন দশকের পেশাদার কেরিয়ারের ইতি টানতে চলেছেন ভারতের সর্বকালের সেরা এই টেনিস তারকা। টুইটারে অনুরাগীদের তাঁর অবসরের কথা জানান লিয়েন্ডার।

গতকাল বুধবার নিজের টুইটার অ্যাকাউন্টে লিয়েন্ডার লিখেছেন, ‘পেশাদার টেনিস খেলোয়াড় হিসেবে ২০২০ আমার বিদায়ী
মওসুম। ২০২০-এ কয়েকটা বাছাই করা প্রতিযোগিতায় নামতে চাই। নিজের দল, বিশ্বজুড়ে বন্ধু-বান্ধব ও সমর্থকদের সঙ্গে এই সময়টায় উৎসব করতে চাই। আজ আমি যে জায়গায় উঠে এসেছি তার সমস্ত কৃতিত্বই আপনাদের, যাঁরা আমায় প্রেরণা দিয়ে এসেছেন। তাই আগামী মওসুমে আমি তাঁদের বলতে চাই, ধন্যবাদ।’

নতুন বছরে পা দিলেই পেশাদার কেরিয়ারের ৩০ বছর পূর্ণ করবেন লিয়েন্ডার। ১৯৯১ সালে পেশাদার টেনিসে পা রাখেন লিয়েন্ডার। ১৯৯২ অলিম্পিকে রমেশ কৃষ্ণনের সঙ্গে জুটি বেঁধে ডাবলসের কোয়ার্টার ফাইনালে ওঠার পর থেকেই টেনিস মহলের নজরে পড়েন তিনি। পরে ১৯৯৬ অলিম্পকের সিঙ্গলে ব্রোঞ্জ পদক জেতেন লিয়েন্ডার। দীর্ঘ কেরিয়ারে মোট ১৮টি গ্র্যান্ড স্ল্যাম খেতাব জিতেছেন লিয়েন্ডার।

৪৬ বছর বয়সি লিয়েন্ডার ডেভিস কাপের ইতিহাসে সব থেকে সফল ডাবলস প্লেয়ার। টুর্নামেন্টের ইতিহাসে সব থেকে বেশি
৪৪টি ডাবলস ম্যাচ জিতেছেন তিনি। ইতিমধ্যে ৭টি অলিম্পিকে দেশের হয়ে প্রতিনিধিত্ব করেছেন লিয়েন্ডার। টেনিস বিশ্বে আর কোন তারকাই সাতটি অলিম্পিকে অংশ নিতে পারেননি।

জানা গেছে, ২০২০ সালে টোকিও অলিম্পিক্সই হবে লিয়েন্ডারের শেষ আন্তর্জাতিক টুর্নামেন্ট।

ভারতের টেনিস তারকা লিয়েন্ডার মা-বাবার উদ্দেশে লিখেছেন, ‘বাবা-মাকে ধন্যবাদ দিতে চাই, যাদের থেকে খেলোয়াড় হওয়ার জিন পেয়েছি, যে পরিবেশ তাঁরা তৈরি করে দিয়েছেন এবং নিঃশর্তভাবে ভালবেসেছেন, তার জন্য। তোমাদের সমর্থন এবং বিশ্বাস না থাকলে এই জায়গায় উঠে আসতে পারতাম না।’
সূত্র : ভারতীয় সংবাদ মাধ্যম
এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি