ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

শাকিবের বিরুদ্ধে এবার থানায় জিডি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩১, ৩০ জুন ২০২০

ঢালিউডে বর্তমান সময়ের সেরা নায়ক শাকিব খান প্রযোজিত ‘পাসওয়ার্ড’ ছবিটি ২০১৯ সালে মুক্তি পায়। ছবিটি বেশ দর্শকপ্রিয়তা অর্জন করে। ছবির ‘পাগল মন’ খ্যাত গানটি দারুণ জনপ্রিয়তা পায়। আর এই গান নিয়েই এবার বিপাকে পড়েছেন শাকিব খান।

জনপ্রিয়তা পাওয়া গানটিতে ‘পাগল মন মনরে মন কেন এত কথা বলে’ গানের অংশ ব্যবহার করায় চিত্রনায়ক ও প্রযোজক শাকিব খানের বিরুদ্ধে গুলশান থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন গানটির শিল্পী কণ্ঠশিল্পী দিলরুবা খান।

দিলরুবা খান ও গুলশান থানার পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলাম গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ২৯ জুন (সোমবার) বিকালে গানটির গীতিকার কায়সার আহমেদ, সুরকার আশরাফ উদাসসহ তিনজনের পক্ষে দিলরুবা খান এ সাধারণ ডায়েরি (জিডি) করেন ।

শাকিব খানের বিরুদ্ধে কপিরাইট আইন ও ডিজিটাল নিরাপত্তা আইন লঙ্ঘনের অভিযোগ তুলে সাধারণ ডায়েরি (জিডি) করেন,  দিলরুবা খান জানিয়েছেন, তাদের অনুমতি ছাড়াই গানটি রিমেক করে চিত্রনায়ক ও প্রযোজক শাকিব খান তার প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মসের ব্যানারে ‘পাসওয়ার্ড’ চলচ্চিত্রে ব্যবহার করেছেন। পরবর্তীতে গানটি  ইউটিউব চ্যানেলেও প্রকাশ করেছেন এবং এই গান একটি বিজ্ঞাপনে দিয়েছেন।
 
এই গানের জন্য চিত্রনায়ক শাকিব খানের বিরুদ্ধে, ২৮ জুন রোববার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার ইউনিটে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৩ ধারায় অভিযোগ ও করা হয়েছে। 

অনুমতি ছাড়া অবৈধভাবে গানের অংশ ব্যবহার করায় শাকিব খান ও মোবাইল অপারেটর ব্র্যান্ড রবির বিরুদ্ধেও অভিযোগ আনা হয়েছে। গানটির শিল্পী দিলরুবা খান, গীতিকার কায়সার আহমেদ ও সুরকার আশরাফ উদাসের পক্ষে আইনজীবী ব্যারিস্টার ওলোরা আফরিন এ অভিযোগ করেন।

ব্যারিস্টার ওলোরা আফরিন এ প্রসঙ্গে গণমাধ্যমকে জানিয়েছেন, “চিত্রনায়ক শাকিব খান তার ‘পাসওয়ার্ড’ সিনেমায় গানটির পিক দুই লাইন অনুমতি ছাড়া ব্যবহার করেছেন, যা কপিরাইট করা ছিল। তিনি সিনেমায় ব্যবহার করে সেই কপিরাইট ভঙ্গ করেছেন। এই বিষয় নিয়ে শাকিব খানের সঙ্গে কয়েকবার বৈঠক হলেও ইতিবাচক ফলাফল না আসায় আমরা অভিযোগ দায়ের করি। এছাড়া রবিও শাকিবের সিনেমার গানটি বাণিজ্যিকভাবে ব্যবহার করেছে। যে কারণে রবিকেও অভিযুক্ত করা হয়।

‘পাসওয়ার্ড’ সিনেমার পরিচালক মালেক আফসারি।‘পাগল মন’ শিরোনামের গানে কণ্ঠ দিয়েছেন ভারতের অশোক সিং। পর্দায়  শাকিব খান এতে ঠোঁট মেলান।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি