ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

শিরোপার আশা ছেড়ে দিয়েছে ম্যানচেস্টার সিটি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৩, ২৮ ডিসেম্বর ২০১৯

ইংলিশ প্রিমিয়ার লিগ জেতার আশা ছেড়ে দিয়েছে ম্যানচেস্টার সিটি। গতকাল উলভারহ্যাম্পটন বিপক্ষে ২ গোলে এগিয়ে গিয়েও হেরেছে ৩-২ গোলের ব্যবধানে। এই হারের পর শিরোপা জেতার আশা ছেড়ে দিয়েছেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা।

গতকাল শুক্রবার প্রতিপক্ষের মাঠে ৩-২ গোলে হেরে গিয়ে ম্যানচেস্টার এখন পয়েন্ট টেবিলের তিন নম্বরে। তাদের থেকে ১৪ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে রয়েছে লিভারপুল। তবে দুইয়ে থাকা লেস্টার সিটির চেয়ে এক পয়েন্ট দূরে আছে গার্দিওলার দল ম্যানচেস্টার।

পর্তুগিজ ফরোয়ার্ড দিয়েগো জোতাকে ডি-বক্সের বাইরে এসে ফাউল করায় সরাসরি লাল কার্ড দেখেন গোলরক্ষক এডেরসন। ফলে দশজনের দলে পরিণত হয় ম্যানচেস্টার। ম্যাচের ১২ মিনিটে এই ঘটনার পরও ২৫ এবং ৫০ মিনিটের মাথায় দুটি গোল করে দলকে এগিয়ে দেন স্টারলিং। 

কিন্তু দুই গোলে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত জয়ের মুখ দেখলো না ম্যানচেস্টার। বরং ঘুরে দাঁড়াল উলভারহ্যাম্পটন। ৫৫ মিনিটে অ্যাডাম ট্রাওরের গোলে ব্যবধান কমায় উলভার। এরপর অপেক্ষার পালা। ম্যাচের ৮২ মিনিটে রাউল হিমিনেজের গোলে সমতায় ফেরে তারা। আর ৮৯ মিনিটে ম্যাট ডোহার্টির গোলে ৩-২ ব্যবধানে এগিয়ে গিয়ে জয় তুলে নেয় উলভার।

এই ম্যাচ হেরে ১৯ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে অবস্থান করছে ম্যানচেস্টার সিটি। অন্যদিকে সমান সংখ্যক ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে উলভার। আর ১৮ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে লিভারপুল। তবে ম্যানচেস্টারের মতো সমান ম্যাচ খেলে এক পয়েন্ট বেশি নিয়ে দ্বিতীয়স্থানে আছে লিস্টার সিটি।

বিবিসি রেডিও ৫ লাইভকে গার্দিওলা বলেছেন, পয়েন্টের এই অবস্থায় শিরোপার আশা করা যায় না, কারণ লিভারপুলের অ্যাডভানটেজ বড় বিষয়। যদিও ওয়ান্ডারার্সের সঙ্গে এমন হার আমরা আশা করিনি।

গার্দিওলা আরও বলেছেন, লিভারপুলকে নিয়ে ভাবা এখন অবাস্তব। বরং লেস্টারকে নিয়ে ভাবতে পারি। আমাদের এখন দুই নম্বরে ওঠার সুযোগ আছে।

চলতি মৌসুমে লিগে ম্যানচেস্টার ৫ ম্যাচ হেরেছে। কিন্তু গতবার গোটা মৌসুমে এর থেকে এক ম্যাচ কম হেরে এই দলটি চ্যাম্পিয়ন হয়েছিল।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি