ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

শীর্ষে রিয়াল মাদ্রিদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৮, ২৪ সেপ্টেম্বর ২০১৮

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে ছাড়াই রিয়াল মাদ্রিদ লা লিগার টেবলে শীর্ষে উঠে এল।  শনিবার স্থানীয় সময় রাতে তারা ১-০ গোলে হারায় এস্পানিয়োলকে। ৪১ মিনিটে ম্যাচের একমাত্র গোলটি নিচু শটে করলেন মার্কো আসেন্সিয়ো।

রেফারি অবশ্য গোলের সিদ্ধান্ত নিলেন দীর্ঘক্ষণ বিশ্লেষণের পরে। কারণ এস্পানিয়োলের বক্তব্য ছিল, অফসাইডের বল গোলেবারে ঢুকেছে।

রিয়াল পাঁচ ম্যাচ খেলে জিতেছে ৪টিতে। একটি ড্র। টেবিলে দু’নম্বরে থাকলেও লিয়োনেল মেসির বার্সেলোনা অবশ্য একটি ম্যাচ কম খেলেছে। চারটিতেই জিতে তাদের পয়েন্ট ১২। টেবিলে তার পরই আছে আলাভেস (১০), সেল্টা ভিগো (৮) ও আতলেতিকো দে মাদ্রিদ (৮)।

হেরে গেলেও এস্পানিয়োল কিন্তু খুব খারাপ খেলেনি। বোরা ইগলেসিয়াসের একটা শট তো ক্রসবারে লেগে ফিরে আসে। তবে সিদ্ধান্তহীনতায় ভুগতে থাকা রিয়াল ডিফেন্সকে ভাঙার বেশ কিছু সহজ সুযোগও তারা নষ্ট করেছে। না হলে এই ম্যাচের ফল অন্য রকমও হতে পারত। অন্তত দু’টি ক্ষেত্রে শেষরক্ষা করেন চেলসি থেকে রিয়ালে আসা তারকা গোলরক্ষক থিবো কুর্তোয়া।

রিয়ালের নতুন কোচ য়ুলেন লোপেতেগিকে হতাশ করেন  র‌্যামোসও। বারবার ওভারল্যাপ করতে গিয়ে তিনি বিপদ ডেকে আনছিলেন। একবার অবশ্য র‌্যামোস উঠে গিয়ে গোলও করে দিচ্ছিলেন। এমনিতে ম্যাচে ৫৫ শতাংশ বল নিয়ন্ত্রণে ছিল রিয়ালের। কিন্তু তার মধ্যেও অন্তত ১০ বার বিপক্ষ গোলে শট মেরেছে এস্পানিয়োল। যার মধ্যে তিনটি শট থেকে গোল হতেই পারত।

এমএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি