ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

শুদ্ধাচার পুরস্কার পাচ্ছেন এনবিআর চেয়ারম্যান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২৬, ৩ জুলাই ২০২০

সদ্য সমাপ্ত ২০১৯-২০ অর্থবছরে শুদ্ধাচার পুরস্কার পাচ্ছেন অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম। সিনিয়র সচিব ও সচিবদের মধ্যে তিনি এ পুরস্কার পাচ্ছেন। ‘শুদ্ধাচার পুরস্কার প্রদান নীতিমালা, ২০১৭’ অনুযায়ী পুরস্কার হিসেবে তিনি একটি সনদ এবং এক মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ পাবেন।

বৃহস্পতিবার এনবিআরের সিনিয়র তথ্য কর্মকর্তা সৈয়দ এ মু’মেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, শুদ্ধাচার পুরস্কার ২০১৯-২০২০ এর জন্য সিনিয়র সচিব ও সচিবদের মধ্য থেকে আবু হেনা মো. রহমাতুল মুনিমকে নির্বাচিত করা হয়েছে।

শুদ্ধাচার পুরস্কার প্রদান নীতিমালা, ২০১৭’ অনুযায়ী পুরস্কার হিসেবে তিনি একটি সনদ এবং এক মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ পাবেন। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের শুদ্ধাচার চর্চায় উৎসাহ দেয়ার লক্ষ্যে মন্ত্রিপরিষদ বিভাগ ‘শুদ্ধাচার পুরস্কার প্রদান নীতিমালা-২০১৭’ প্রণয়ন করে। নীতিমালার ৪ ধারা অনুযায়ী ১১টি ক্ষেত্র ও ১৯টি সূচক বিবেচনায় নিয়ে শুদ্ধাচার পুরস্কার দেয়ার জন্য কর্মকর্তা-কর্মচারী নির্বাচন করা হয়।

শুদ্ধাচার পুরস্কারের জন্য নির্বাচিত কিছু গুরুত্বপূর্ণ গুণাবলী হচ্ছে-পেশাগত জ্ঞান ও দক্ষতা, সততার নিদর্শন, নির্ভরযোগ্যতা ও কর্তব্যনিষ্ঠা, শৃঙ্খলাবোধ, সহকর্মীদের সঙ্গে আচরণ, সেবাগ্রহীতার সঙ্গে আচরণ, প্রতিষ্ঠানের বিধি-বিধানের প্রতি শ্রদ্ধাশীলতা, সমন্বয় ও নেতৃত্বদানের ক্ষমতা, তথ্যপ্রযুক্তি ব্যবহারে পারদর্শিতা, পেশাগত স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সচেতনতা, উদ্ভাবনী চর্চার সক্ষমতা, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে তৎপরতা, সোশ্যাল মিডিয়া ব্যবহার, স্বপ্রণোদিত তথ্য প্রকাশে আগ্রহ, উপস্থাপন দক্ষতা, ই-ফাইল ব্যবহারে আগ্রহ, অভিযোগ প্রতিকারে সহযোগিতা করা।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি