ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

শেষ হলো দশম জাতীয় বিজ্ঞান বিতর্ক উৎসব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫০, ২৯ মে ২০১৭ | আপডেট: ১৫:০০, ১ জুন ২০১৭

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয়েছে পাঁচ দিনব্যাপী ‘দশম জাতীয় বিজ্ঞান বিতর্ক উৎসব। রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয় ফজলুল হক মুসলিম হলের মুক্তমঞ্চে পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এই বির্তক উৎসবের আয়োজন করে ফজলুল হক মুসলিম ডিবেটিং ক্লাব।
 
এ বিতর্ক প্রতিযোগিতায় স্কুল পর্যায়ে ১৬টি স্কুল, কলেজ পর্যায়ে ২৪টি কলেজ এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ের ৪০টি ক্লাব অংশগ্রহণ করে। স্কুল পর্যায়ে সেন্ট গ্রেগরি স্কুল, কলেজ পর্যায়ে ঢাকা কলেজ এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ডিবেটিং ক্লাব চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।
 
বিতর্কের বিষয়বস্তু ছিল “জিনোমে যূথবদ্ধ আজি যুক্তির শতদল---, বিশ্বজনে পৌঁছে দেব প্রণয়ের কল্লোল”।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। বিশেষ অতিথি ছিলেন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. হারুনুর রশিদ,  এফ এইচ ডিবেটিং ক্লাবের মডারেটর ড. এ কে লুৎফুল কবির এবং ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সভাপতি রায়হান সানন। সভাপতিত্ব করেন এফ এইচ ডিবেটিং ক্লাবের সভাপতি শেখ মুসফিক উস সালেহীন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, বুদ্ধি ও যুক্তি ভিত্তিক সমাজ বিনির্মাণে বিতর্ক প্রতিযোগিতা সচেতনতা সৃষ্টির মাধ্যম। বিজ্ঞান চর্চা চেতনায় সত্য সন্ধানের পথ নির্দেশ করে। উপাচার্য শিক্ষার্থীদের যুক্তি ও সত্যনিষ্ঠার পথে থেকে জ্ঞানার্জনের আহ্বান জানান।


উল্লেখ্য, প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান গত বুধবার হলের মুক্তমঞ্চে অনুষ্ঠিত হয়।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি