ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

শ্রীলংকার বিপক্ষে চতুর্থ ওয়ানডে ও সিরিজ জয় ইংলিশদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১১, ২০ অক্টোবর ২০১৮

শ্রীলংকায় নিজেদের এবারের সফরটা বেশ ভালোই যাচ্ছে ইংলিশদের জন্য। প্রকৃতি যেন ইংল্যান্ডকে সাহায্য করছে দুই হাত উজাড় করে। পাঁচ ম্যাচ ওয়ানডের সিরিজের প্রথম চারটিতেই আঘাত হেনেছে বৃষ্টি। আর এই আঘাতে একতরফা আহত হয়ে দুইটি ম্যাচেই বৃষ্টির বদলৌতে হারতে হয়েছে স্বাগতিকদের। শ্রীলংকার বিপক্ষে চতুর্থ ওয়ানডেতেও বৃষ্টি আইনে শ্রীলংকার বিপক্ষে জয় পেয়েছে ইংল্যান্ড। ফলে তিন ম্যাচ জয়ে সিরিজ নিশ্চিত হলো সফরকারীদের।

আজ শনিবার ক্যান্ডির ম্যাচে টসে জিতে ফিল্ডিং এর সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান। সফরকারীদের আমন্ত্রণে ব্যাট করতে নেমে খুব দ্রতই সাজঘরে ফেরেন লংকান ওপেনার সাদিরা সামারাউইকরামা (৭ বলে ১ রান)। তবে ৭০ বলে ৫২ রান করে আউট হন আরেক ওপেনার নিরোশান ডিকওয়েলা। এরপর মিডল অর্ডারে অধিনায়ক দীনেশ চান্ডিমাল করেন ৩৩ রান (৪৭ বল)।

তবে লোয়ার মিডল অর্ডার বেশ ভালো অবদান রাখে দলের জন্য। দাসুন শানাকার অর্ধশতক (৬৬ বলে ৬৬ রান), থিসেরা পিরেরার ৪১ বলে ৪৪ আর আকিলা ধনঞ্জয়ের ২৬ বলে ৩২ রানের ওপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে লংকানদের স্কোর দাঁড়ায় ৭ উইকেটে ২৭৩ রান। ইংলিশ বোলার মইন আলী নেন ২ উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই হয় ইংল্যান্ডের। দুই ওপেনার জ্যাসন রয় এবং অ্যালেক্স হেলস উদ্বোধনী জুটিতে এনে দেন ৫২ রান। প্রথমে হেলস আর পরে দলীয় ৭৬ রানে আউট হন জ্যাসন। তবে এরপর আর কোন দূর্ঘটনা ঘটেনি। বৃষ্টি এসে যখন ম্যাচ থামায় ততক্ষণে ইংলিশদের স্কোর ২৭ ওভারে ১৩২ রান। জো রুটকে (৫৭ বলে ৩২ রান) সাথে নিয়ে অপরাজিত ছিলেন অধিনায়ক মরগান (৩৪ বলে ৩১ রান)।

এরপর আর খেলা না হলে বৃষ্টি আইন অনুযায়ী, ইংল্যান্ডকে বিজয়ী ঘোষনা করে ম্যাচ রেফারি স্যার রিচি রিচার্ডসন।

আর এতেই ৩-০-তে সিরিজ নিজেদের করে নেয় ইংল্যান্ড।

প্রসঙ্গত, সিরিজে একটি টি-২০ এবং তিন ম্যাচের আরেকটি টেস্ট সিরিজ খেলবে দুই দল। তার আগে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ২৩ অক্টোবর কলম্বোতে। ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়।

//এস এইচ এস//

  


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি