ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

শ্রীলঙ্কা ক্রিকেটে নতুন ভূমিকায় মালিঙ্গা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৯, ২৭ জানুয়ারি ২০২২

শ্রীলঙ্কা ক্রিকেটে ফিরলেন লাসিথ মালিঙ্গা। অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি সিরিজের জন্য শ্রীলঙ্কার কোচিং স্টাফে যুক্ত করা হয়েছে কিংবদন্তি এই ফাস্ট বোলারকে। টি-টোয়েন্টি ফরম্যাটে তার নামের সঙ্গে রয়েছে অনেক অনেক রেকর্ড।

বুধবার এক বিবৃতিতে এ তথ্য জানায় শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। 

পাঁচ ম্যাচের সিরিজটিতে মূলত মালিঙ্গা কাজ করবেন ‘বোলিং স্ট্রাটেজি কোচ’ হিসেবে। কৌশলগত দিকগুলো নিয়ে বোলারদের সঙ্গে কাজ করবেন তিনি। তার অভিজ্ঞতা ও বিশেষ করে টি-টোয়েন্টিতে বোলিংয়ের দক্ষতা দলকে সাহায্য করবে বলে আশা করছে লঙ্কান বোর্ড।

শ্রীলঙ্কা ক্রিকেটের টেকনিক্যাল উপদেষ্টা কমিটির সঙ্গে পরামর্শ করে তাকে নিয়োগ দিয়েছে বোর্ডের কার্যনির্বাহী কমিটি। এই নিয়োগ ফেব্রুয়ারির প্রথম দিন থেকে ২০ তারিখ পর্যন্ত কার্যকর হবে।

টেস্ট ও ওয়ানডে থেকে আগেই অবসর নেওয়া মালিঙ্গা গত সেপ্টেম্বরে বিদায় জানান টি-টোয়েন্টি ক্রিকেটকে। সীমিত ওভারের ক্রিকেটে তিনি কিংবদন্তি। সাদা বলে গড়েছেন অবিশ্বাস্য সব কীর্তি।

শ্রীলঙ্কার হয়ে তিনি খেলেছেন ৩০টি টেস্ট, ২২৬টি ওয়ানডে ও ৮৪টি টি-টোয়েন্টি। 

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১০০ উইকেট নেওয়া চার বোলারের একজন মালিঙ্গা। ২০ ওভারের আন্তর্জাতিক ক্রিকেটে একাধিক হ্যাটট্রিক করার অনন্য কীর্তি রয়েছে তার। এছাড়া চার বলে ৪ উইকেট নেওয়া তিন বোলারের একজন তিনি।

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও উজ্জ্বল ছিলেন মালিঙ্গা। আইপিএলে খেলেছেন মুম্বাই ইন্ডিয়ান্স, সিপিএলে জ্যামাইকা তালাওয়াস ও গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স, বিপিএলে খুলনা টাইটান্স ও রংপুর রাইডার্স এবং বিগ ব্যাশে মেলবোর্ন স্টার্সের হয়ে।

আইপিএলে সব আসর মিলিয়ে ১৭০ উইকেট নিয়েছেন মালিঙ্গা। ২০১৮ সালের আইপিএলে মুম্বাইয়ের মেন্টর হিসেবেও কাজ করেন তিনি।

মালিঙ্গা বর্তমানে কোভিডে আক্রান্ত হয়ে আইসোলেশনে আছেন। তাই তিনি প্রথম টি-টোয়েন্টির আগে দলের সঙ্গে যোগ দেবেন।

সিরিজটির জন্য ইতিমধ্যেই ২০ সদস্যের দল ঘোষণা করেছে এসএলসি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি