ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

সমানতালে লড়ছে ভারত

প্রকাশিত : ২২:২৯, ৩০ জুন ২০১৯

ইংলিশদের দেওয়া ৩৩৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সমান তালে লড়ে চলেছে চলতি বিশ্বকাপে অপরাজিত থাকা ভারত। রোহিত শর্মার শতকে ভর করে ধীরে ধীরে লক্ষ্যের দিকে এগিয়ে যাচ্ছে তারা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৭ ওভারে ভারতের সংগ্রহ ৩ উইকেটে ২০৪ রান। হৃদিক পান্ডে ৫ এবং বিশ্বকাপে অভিষেক হওয়া রিশভ প্যান্ট ২৭ রানে ব্যাট করছেন।

এর আগে ইংলিশদের দেয়া ৩৩৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতেই রাহুলকে হারালো ভারত। বিশাল এই লক্ষ্য তাড়ায় ওপেনিংয়ে যেখানে বড় জুটির দরকার, ঠিক তখনই ইংলিশ পেসারের তোপে পড়ে ডাক মেরে ফিরেন সাজঘরে।

অবশ্য ততক্ষণে দুই উইকেট হারাতে পারত ভারত। স্লিপে রুট যদি রোহিতের ক্যাচটি রাখতে পারতেন। দ্বিতীয় ওভারেই আর্চারের বলে সহজ ওই ক্যাচ মিস করেন জো রুট। রোহিত পরবর্তীতে ১০২ রান করে আউট হন।

ক্রিজে এসে রোহিতকে নিয়ে ১৩৮ রানের এক অনবদ্য জুটি গড়েন ক্যাপ্টেন কোহলি। ১৫৪ বলের এই জুটি ভাঙেন ইংলিশ থার্ড পেসার লিয়াম প্লাঙ্কেট। ব্যাকওয়ার্ড ক্যাচ দিয়ে ফেরার আগে ৭৬ বলে সাত চারে ৬৬ রান করেন কোহলি। আর এর মাধ্যমে টানা পঞ্চমবার ফিফটিতেই আউট হলেন ক্যাপ্টেন ইন্ডিয়া। 

এর আগে এজবাস্টনে ওপেনার জনি বেয়ারস্টোর অনবদ্য সেঞ্চুরি এবং রয় ও স্টোকসের বিস্ফোরক ফিফটিতে অপরাজেয় ভারতের বিপক্ষে বিশাল রানের স্কোর দাঁড় করায় ইংল্যান্ড। সেমি নিশ্চিত করতে কোহলিদের টপকাটে হবে ৩৩৭ রানের এই পাহাড়।

আজ ইংল্যান্ডকে হারাতে পারলেই অজিদের পর দ্বিতীয় দল হিসেবে সেমি নিশ্চিত করবে কোহলিরা। অন্যদিকে ভারতের বিপক্ষে ম্যাচটি জিতলেও সেমিফাইনাল নিশ্চিত হবে না ইংল্যান্ডের। আবার হারলেও সেমির আশা পুরোপুরি শেষ হয়ে যাবে না। 

তবে ঘরের মাঠের বিশ্বকাপে লিগপর্ব থেকে বাদ পড়ার শঙ্কা ভালোভাবেই ভর করেছে ইংলিশদের মনে। তাই নিজেদের ভাগ্য নিজেদের হাতে রাখতে স্বাগতিকদের জন্য আজ সর্বার্থেই বাঁচা-মরার ম্যাচ।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি