ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সরকারি কোয়ার্টার যেন মাদকের আখড়া, শিক্ষকসহ আটক ৪

ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৫০, ২৮ জুলাই ২০২০

সেই ভবন

সেই ভবন

ঝালকাঠির নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) ড্রাইভার মো. ফারুক হোসেনের সরকারি কোয়ার্টারে অভিযান চালিয়ে জুয়া ও ইয়াবার আসর থেকে ছাত্রলীগ নেতা ও স্কুল শিক্ষকসহ চারজনকে আটক করেছে পুলিশ। সোমবার (২৭ জুলাই) রাত ১১টার দিকে ফারুক হোসেনের নামে বরাদ্দকৃত যমুনা ভবনের দোতলায় এ অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। 

এদিকে, ঘটনাস্থলে ইয়াবা সেবনের আলামত ও ড্রাইভার ফারুক হোসেনের ফায়ার সার্ভিসে চাকুরীরত পুত্র হুমায়ুন কবির উপস্থিত থাকলেও অদৃশ্য কারণে পুলিশ তা আড়াল করে গেছে বলে অভিযোগ উঠেছে।

আটককৃতরা হলেন- নলছিটি উপজেলা শহরের আমানবাগ এলাকার জাকির হোসেন তালুকদারের ছেলে পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম হিরন, গার্লস স্কুল সড়কের রণজিৎ কর্মকারের ছেলে স্কুলশিক্ষক তাপস কর্মকার, সূর্য্যপাশা গ্রামের (বর্তমানে নলছিটি কলেজ সড়ক) সত্তার তালুকদারের ছেলে ছাত্রলীগ নেতা লোটাস তালুকদার, নান্দিকাঠি গ্রামের সতীশ কুমার মালোর ছেলে সজল কুমার মালো। 

পরে পুলিশ আটককৃতদের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করলে জুয়া খেলার আসর বসানোর অপরাধে ওই চার জুয়াড়ির প্রত্যেককে ১০০ টাকা করে জরিমানা করা হয়।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে ড্রাইভার মো. ফারুকের হোসেনের বাসায় নলছিটি থানা পুলিশের একটি টিম অভিযান চালিয়ে জুয়ার আসর থেকে তাস ও নগদ টাকাসহ চারজনকে আটক করা হয়। পরে আটককৃতদের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্টেট মো. সাখাওয়াত হোসেনের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়।

এ বিষয়ে স্থানীয় কয়েকজন বাসিন্দা ক্ষোভ প্রকাশ করে বলেন, প্রায় প্রতি রাতে এই বাসায় জুয়ার আসর বসত। সেখানে উপজেলার বিভিন্ন এলাকা থেকে বিভিন্ন বয়সের জুয়াড়িরা এসে অংশ নিত। জুয়ার পাশাপাশি তারা ইয়াবাসহ বিভিন্ন ধরনের মাদকসেবন করে এলাকার পরিবেশ নষ্ট করলেও ভয়ে কেউ প্রতিবাদ করতো না।

স্থানীয়রা আরো জানায়, ইতিপূর্বে বিষয়টি মৌখিকভাবে প্রশাসনকে জানালেও অজ্ঞাত কারণে তারা এতদিন নীরব ছিল। সোমবার রাতে অভিযানের সময় ওই বাসায় ড্রাইভার ফারুক হোসেনের ছেলে ফায়ার সার্ভিসের সদস্য হুমায়ুন কবির উপস্থিত থাকলেও রহস্যজনক কারণে পুলিশ তাকে আটক করেনি। ড্রাইবার ফারুক হোসেনের বাসায় এ জুয়ার আসর বসলেও সরকারি চাকুরি করায় তিনিও আইন-কানুনের ঊর্ধ্বে থেকেছেন।

ভ্রাম্যমাণ আদালতের বিষয়টি নিশ্চিত করে সহকারী কমিশনার (ভূমি) মো. সাখাওয়াত সাংবাদিকদের বলেন, আটক চার জুয়াড়ির প্রত্যেককে ১০০ টাকা করে জরিমানা করা হয়েছে। তাছাড়া জুয়ার আসর থেকে জব্দ করা নগদ ২০০ টাকা সরকারি কোষাগারে জমা হয়েছে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি