ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

সাংবাদিক আমানুল্লাহ কবীরের দাফন আজ

প্রকাশিত : ০৯:০১, ১৭ জানুয়ারি ২০১৯ | আপডেট: ১৫:৩৩, ২৬ জানুয়ারি ২০১৯

দৈনিক আমার দেশের প্রতিষ্ঠাতা সম্পাদক, বিডিনিউজ টোয়েন্টিফোর ডট কমের জ্যেষ্ঠ সম্পাদক আমানুল্লাহ কবীরকে আজ বৃহস্পতিবার সকাল ১০টায় তার নিজ জন্মস্থান জামালপুরের মেলান্দহে দাফন করা হবে। এর আগে মেলান্দহের রেখিরপাড়া উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা অনুষ্ঠিত হবে।

আমানুল্লাহ কবীর ১৯৪৭ সালের ২৪ জানুয়ারি জামালপুরে জন্মগ্রহণ করেন। সাড়ে চার দশকের সাংবাদিকতা জীবনে আমানুল্লাহ বাংলা দৈনিক আমার দেশ ও ইংরেজি দৈনিক দ্য টেলিগ্রাফের (বর্তমানে বিলুপ্ত) প্রতিষ্ঠাতা সম্পাদক ছিলেন।
বাংলাদেশ সংবাদ সংস্থায় (বাসস) ব্যবস্থাপনা সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি। ইংরেজি দৈনিক ইন্ডিপেনডেন্টের প্রতিষ্ঠাকালীন নির্বাহী সম্পাদকের দায়িত্বও পালন করেন আমানুল্লাহ কবীর। তিনি এর আগে এস এম আলীর সম্পাদনায় প্রকাশিত ইংরেজি দৈনিক ডেইলি স্টারের শুরুর দিকের বার্তা সম্পাদক ছিলেন।
আমানুল্লাহ কবীর ২০১৩ সালের সেপ্টেম্বরে বিডিনিউজ২৪.কমে জ্যেষ্ঠ সম্পাদক হিসেবে যোগ দেন। পাশাপাশি টেলিভিশনে আলোচনা অনুষ্ঠানগুলোতে নিয়মিত মুখ ছিলেন তিনি।

প্রসঙ্গত, গত মঙ্গলবার মধ্যরাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ইন্তেকাল করেন দেশবরেণ্য এই সাংবাদিক।

অপরদিকে, গতকাল বুধবার জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে তার প্রতি শেষ শ্রদ্ধা জানান সাংবাদিকসহ সর্বস্তরের মানুষ। আমনুল্লাহ কবীরের মরদেহ গতকাল বুধবার সকাল ১১টায় জাতীয়  প্রেস ক্লাব প্রাঙ্গণে আনা হয়। সেখানে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন তার দীর্ঘ কর্মজীবনের সহকর্মী, অগ্রজ-অনুজ সাংবাদিক ও শুভানুধ্যায়ীরা।

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি