ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

সাংবাদিক ইলিয়াসকে যে কারণে হত্যা করে তুষার

নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ২১:৫১, ১৪ অক্টোবর ২০২০

প্রধান আসামি তুষার

প্রধান আসামি তুষার

নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় সাংবাদিক ইলিয়াস হোসেন খুনের ঘটনায় দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে মামলার প্রধান আসামি তুষার। বুধবার (১৪ অক্টোবর) বিকেলে নারায়ণগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ুন কবীরের আদালতে ওই জবানবন্দি রেকর্ড করা হয়। পরে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন আদালত।

মামলার তদন্তকারী কর্মকর্তা মদনগঞ্জ পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক আজগর হোসেন বলেন, আদালতে তুষার বলেছে- সে সাংবাদিক ইলিয়াসকে ছুরিকাঘাতে হত্যা করেছে। তবে এখনও বিস্তারিত জবানবন্দির নথি পাইনি। তবে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তুষার জানিয়েছে- পুঞ্জিভূত ক্ষোভ থেকেই সে ইলিয়াসকে হত্যা করে।

তুষার জানিয়েছে- একই এলাকায় পাশাপাশি বসবাস ছিল সাংবাদিক ইলিয়াস ও তুষারদের। ২০১৮ সালে মাদক বিক্রিতে বাধা দেয়ায় শামীম নামে এক যুবকের সঙ্গে তুষারের ঝগড়া হয়। ওই সময় তুষার লাঠি দিয়ে শামীমের মাথায় আঘাত করলে গুরুতর আহত হয় শামীম। এ ঘটনায় তুষারের বিরুদ্ধে মামলা দায়ের করে শামীম। আর সেই মামলা করতে সাংবাদিক ইলিয়াস উস্কানি দিয়েছিল বলেই ধারণা তুষারের। এছাড়াও এলাকায় অবৈধ গ্যাস লাইনের সংযোগ দেওয়ার টাকা নিয়ে তুষার, ইলিয়াস, মাসুদসহ আরো কয়েকজনের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। এসবের জের ধরেই সাংবাদিক ইলিয়াসকে হত্যা করা হয়।’

এর আগে গত ১২ অক্টোবর সাংবাদিক ইলিয়াস হত্যাকাণ্ডের ঘটনায় ৫ দিনের রিমাণ্ড আবেদন করলে আদালত তিন দিনের রিমাণ্ড মঞ্জুর করে।

প্রসঙ্গত, গত ১২ অক্টোবর রাতে বাসায় যাওয়ার পথে উপজেলার আদমপুর এলাকায় অজ্ঞাত দুর্বৃত্তরা সাংবাদিক ইলিয়াসকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করে। ওই রাতে অভিযান চালিয়ে অভিযুক্ত তুষারকে আটক করে পুলিশ। 

এসময় তার দেওয়া তথ্য অনুযায়ী, ধারালো ছুরিও উদ্ধার করা হয়। পরে ভোরে জিওধরা এলাকায় অভিযান চালিয়ে মিন্নাত আলী ও মিসির আলীকে গ্রেপ্তার করে পুলিশ। 

এ ঘটনায় নিহত ইলিয়াসের স্ত্রী ৮ জনের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করেন। এতে আসামি করা হয়- গ্রেপ্তারকৃত তুষার (২৮), মিন্নাত আলী (৬০) ও মিসির আলী (৫৩)। আর পলাতক রয়েছেন হাসনাত আহমেদ তুর্জয় (২৪), মাসুদ (৩৬), সাগর (২৬), পাভেল (২৫) ও হযরত আলী (৫০)।
    
নিহত ইলিয়াস উপজেলার জিওধরা এলাকার মজিবর মিয়ার ছেলে। সে স্থানীয় দৈনিক বিজয় পত্রিকার বন্দর সংবাদদাতা হিসেবে কাজ করতো।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি