ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

সিরিয়ায় শক্তিশালী মিসাইল প্রতিরক্ষা সরঞ্জাম দেবে রাশিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩০, ২৪ সেপ্টেম্বর ২০১৮

সিরিয়ার সামরিক বাহিনীকে শক্তিশালী মিসাইল প্রতিরক্ষা সরঞ্জাম দেবে রাশিয়া। শক্তিশালী এস-৩০০ মিসাইল প্রতিরক্ষা ব্যবস্থা সিরিয়াকে দেওয়া হবে সিরিয়াকে।

আগামী দুই সপ্তাহের মধ্যে সিরিয়ার কর্তৃপক্ষের কাছে এই প্রতিরক্ষা অস্ত্রসস্ত্র সরবরাহ করা হবে বলে নিশ্চিত করেছেন রুশ প্রতিরক্ষা মন্ত্রী সার্জেই সৌইগো। আজ সোমবার দেশটিতে এক টেলিভিশন বার্তায় এই তথ্য তিনি। রুশ প্রেসিডেন্ট ভ্রাদিমির পুতিনের নেওয়া ‘এক ধরনের জবাব’ এর অংশ হিসেবে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি।

রুশ প্রেসিডেন্টের কার্যালয় ক্রেমলিনের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, কোন তৃতীয় পক্ষ নয় বরং রাশিয়ান সামরিক বাহিনীর নিরাপত্তা নিশ্চিত করতেই সিরিয়ায় এই এস-৩০০ মিসাইল প্রতিরক্ষা ব্যবস্থা বসানো হবে। একই সাথে, ভূমধ্যসাগরীয় অঞ্চলে যুদ্ধ বিমানের নেভিগেশন এবং স্যাটেলাইট সিস্টেমের পাশাপাশি যোগাযোগ ব্যবস্থাও বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারি উচ্চারণ করেছে ক্রেমলিন।

মস্কো এমন এক সময়ে এই প্রতিরক্ষা ব্যবস্থা বসানোর কথা জানায় যার কিছুদিন আগেই সিরিয়ান উপকূলে ক্ষেপণাস্ত্র হামলায় এক রুশ সামরিক বিমান বিধ্বস্ত হয়। এতে রাশিয়ার ১৫ সামরিক সদস্য নিহত হয়।

সূত্রঃ আল জাজিরা

//এস এইচ এস// 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি