ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

সেরা করদাতার সম্মাননা পেলেন মনজুরুল আহসান বুলবুলসহ ৫ সাংবাদিক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৪১, ১২ নভেম্বর ২০১৮ | আপডেট: ১৬:৩৫, ১৩ নভেম্বর ২০১৮

বিশেষ সম্মাননা ক্যাটাগরিতে সেরা করদাতার পুরস্কার পেলেন একুশে টেলিভিশনের সিইও ও প্রধান সম্পাদক মনজুরুল আহসান বুলবুল। 

এছাড়া সেরা করদাতার সম্মাননা পেয়েছেন আরও ৫ সাংবাদিক। তারা হলেন- দৈনিক প্রথম আলোর সম্পাদক ও প্রকাশক মতিউর রহমান, ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টারের সম্পাদক মাহ্ফুজ আনাম, চট্টগ্রামের দৈনিক আজাদীর সম্পাদক মোহাম্মদ আবদুল মালেক, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম ও  চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ।

সোমবার (১২ নভেম্বর) রাতে রাজধানীর সোনারগাঁও হোটেলে এনবিআর আয়োজিত ‘সেরা করদাতাদের ট্যাক্স কার্ড ও সম্মাননা প্রদান’ অনুষ্ঠানে সেরা করদাতাদের হাতে সম্মাননা তুলে দেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

এছাড়াও অনুষ্ঠানে কেন্দ্রীয়ভাবে বিভিন্ন ক্যাটাগরিতে সেরা ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানের হাতে এ পুরস্কার তুলে দেওয়া হয়।

২০১৭-১৮ করবর্ষের জন্য ৬৫৬ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে শীর্ষ করদাতা হিসাবে নির্বাচিত করে এনবিআর। গত ১ নভেম্বর এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে অর্থ মন্ত্রণালয়। কেন্দ্রীয়ভাবে ৩৬ ক্যাটাগরিতে পুরস্কার পান ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠান।

সম্মাননা হিসেবে পাওয়া ট্যাক্স কার্ডের মেয়াদ থাকবে এক বছর। কার্ডপ্রাপ্তরা বিভিন্ন ধরনের রাষ্ট্রীয় সুবিধা পাবেন। কার্ডধারীরা রাষ্ট্রীয় বিভিন্ন অনুষ্ঠানে আমন্ত্রণসহ সড়ক, বিমান ও নদীপথে ভ্রমণে অগ্রাধিকারভিত্তিতে টিকেট পাবেন।

একইসঙ্গে হোটেল-রেঁস্তোরায় অগ্রাধিকার ভিত্তিতে সেবা পাবেন। তারা সুযোগ পাবেন বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জ ব্যবহারের। ট্যাক্স কার্ডধারী ব্যক্তি ও তার পরিবার চিকিৎসায় হাসপাতালে অগ্রাধিকারভিত্তিতে শয্যা সুবিধা পাবেন।

এসি 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি