ঢাকা, শনিবার   ১১ মে ২০২৪

সৌরভের ‘সুপার সিরিজ’-এ অস্ট্রেলিয়ার সম্মতি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩১, ২৮ ডিসেম্বর ২০১৯

ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির প্রস্তাবিত ‘সুপার সিরিজ’-কে স্বাগত জানিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও কেভিন রবার্টস। তিনি বলেছেন, সুপার সিরিজের ভাবনাটি অভিনব। যদিও এই ‘সুপার সিরিজ’ বাস্তবে রূপ দিতে শঙ্কা রয়েছে।

ক্রিকেট বিশ্বের ‘তিন মোড়ল’ ভারত, ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার সঙ্গে আর একটি শক্তিশালী দলকে যোগ করে ওয়ান ডে ক্রিকেট চালু করার পরিকল্পনার কথা বলেছেন বিসিসিআইয়ের নতুন সভাপতি সৌরভ। তবে চতুর্থ দলটি কারা, তা এখনও ঠিক হয়নি। এই সিরিজ ২০২১ থেকে চালু করার কথা ভাবছেন সৌরভ।

যদিও আইসিসি প্রধান ভারতীয় বোর্ডের সাবেক প্রেসিডেন্ট শশাঙ্ক মনোহর এই ধরনের সিরিজ আয়োজনের পক্ষে নন। তিনি সব দেশ নিয়ে বেশি বেশি আইসিসি টুর্নামেন্ট আয়োজনের পক্ষে।

আইসিসির নেতৃত্বে প্রত্যেক বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ করার কথা ভাবছেন মনোহর। তিনি ২০২০ এবং ২০২১ পর পর দু’বছরে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে চান। যদিও আইসিসির এ রকম সিদ্ধান্তের বিপক্ষে ভারতীয় বোর্ড। কারণ আইপিএলকে প্রাধান্য দিতে চায় তারা। আর এর জন্যই আইসিসি টুর্নামেন্ট বেশি খেলতে চায় না ভারত।

ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও রবার্টস বলছেন, সৌরভ বোর্ডের প্রেসিডেন্ট হওয়ার পর খুব অল্প সময়ের মধ্যেই আমরা ভারতের মনোভাবে উল্লেখযোগ্য পরিবর্তন দেখছি। আগের অবস্থান ত্যাগ করে তারা কলকাতায় দিনরাতের টেস্ট ম্যাচ আয়োজন করল। তা খুব সফলও হল। আর এখন অভিনব সুপার সিরিজ আয়োজনের উদ্যোগ।

অন্যদিকে সৌরভের এমন পরিকল্পনার তীব্র বিরোধীতা করে পাকিস্তানের রশিদ লতিফ নিজের ইউটিউব ভিডিওতে বলেছেন, ‘এই সিরিজ আয়োজন করার মাধ্যমে আইসিসির অন্য সদস্য দেশগুলোকে বিচ্ছিন্ন করার পরিকল্পনা হলো এই সুপার সিরিজ। যেটা মোটেই ক্রিকেটের পক্ষে ভাল খবর নয়। তবে আমার মতে, এই সিরিজ পুরোপুরি ফ্লপ হবে বিগ থ্রি ফর্মুলার মতো।’

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি