ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

১০ বছর পর নাপোলির মাঠে জিতলো মিলান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৩, ২৩ নভেম্বর ২০২০

ইতালিয়ান সিরি’আ লিগে নাপোলির মুখোমুখি হয়েছিল এসি মিলান। ইব্রার জোড়া গোলে তারা নাপোলির মাঠে ৩-১ ব্যবধানে জয় পেয়েছে। এটি এমনই এক জয়, যা এক দশক পর নাপোলির মাঠে পেল মিলান।

রোববার রাতে ম্যাচের ইব্রাহিমোভিচের দুটি গোল ছাড়াও দলের হয়ে একটি গোল করেন ইয়েন্স প্যাতের হাউগে। আর নাপোলির একমাত্র গোলটি আসে দ্রায়িস মার্টেন্সের পা থেকে।

ম্যাচের ২০ মিনিটের মাথায় সতীর্থের ক্রসে বক্সের মধ্যে লাফিয়ে উঠে হেড নিয়ে বল জালে জড়ান ইব্রা। প্রথমার্ধে ১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় মিলান।

এরপর বিরতির পর ফিরে ৫৪ মিনিটে সতীর্থের ক্রসে পেনাল্টি বক্সের মধ্যে লাফিয়ে উঠে হাঁটুতে লাগিয়ে আরও একটি গোল করেন ইব্রা। যা ছিল চলতি মৌসুমে সিরি’আ লিগে তার দশম গোল। তাও মাত্র ৬ ম্যাচে! তবে ম্যাচের ১১ মিনিট বাকি থাকতে পেশিতে টান পেয়ে ৩৯ বছর বয়সী ইব্রাহিমোভিচ মাঠ ছাড়েন।

ম্যাচের ৬৩ মিনিটে দ্রায়িস মার্টেন্স একটি গোল শোধ দেন। তাতে আশা জাগে নাপোলির। কিন্তু ৬৫ মিনিটে মিডফিল্ডার চিমুয়ি ব্যাকাইয়োকো দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে দশজনের দলে পরিণত হয় নাপোলি। বাকি ২৫ মিনিট দশজন নিয়ে খেলে আর কোনো গোল দিতে পারেনি তারা। 

তবে শেষ মুহূর্তের যোগ করা সময়ে (৯০+৫) এসি মিলানের নরওয়েজিয়ান ফুটবলার ইয়েন্স প্যাতের হাউগে গোল করেন। তাতে ৩-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে মিলান।

এই জয়ে ৮ ম্যাচ থেকে ২০ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষেই থাকলো মিলান। সমান ম্যাচ থেকে ১৮ পয়েন্ট সংগ্রহ করে সস্যুলো আছে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে। ১৪ পয়েন্ট নিয়ে নাপোলি অবস্থান করছে ষষ্ঠ স্থানে।
এএইচ/ এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি