ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

২১২ রানেই অল আউট ওয়েস্ট ইন্ডিজ

প্রকাশিত : ১৯:২৮, ১৪ জুন ২০১৯

টসে হেরে প্রথমে ইংল্যান্ডের বিরুদ্ধে ব্যাট করতে নেমে ৪৪ ওভার ৪ বলে ২১২ রানেই অলআউট হয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজ। শুক্রবার সাউদাম্পটনের রোজ বোলে বিশ্বকাপের ১৯তম ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিক ইংল্যান্ড।

পরে ইংল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে জোফরা আর্চার ও ক্রিস ওকসের গতির মুখে পড়েন ক্যারিবীয় দুই ওপেনার ক্রিস গেইল-এভিন লুইস। ইনিংসের তৃতীয় ওভারে ক্রিস ওকসের গতির বলে স্ট্যাম্প ভেঙে যায় লুইসের। সাজঘরে ফেরার আগে ৮ বলে মাত্র ২ রান করার সুযোগ পান তিনি।

লুইসের বিদায়ের পর প্রাথমিক ধাক্কা সামলিয়ে দলকে খেলায় ফেরাতে চেষ্টা করেন ক্রিস গেইল ও শাই হোপ। দ্বিতীয় উইকেটে তারা গড়েন ৫০ রানের জুটি। এরপর মাত্র এক রানের ব্যবধানে গেইল-হোপের উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে ক্যারিবীয়রা।

তবে নিকোলাস পুরান ও সিমরন হিতমারের অনবদ্য ব্যাটিংয়ে মাঝে খেলায় ফেরে ওয়েস্ট ইন্ডিজ। ইংল্যান্ডের বিপক্ষে ৫৫ রানে এভিন লুইস, ক্রিস গেইল ও শাই হোপের উইকেট হারিয়ে চাপের মধ্যে পড়ে যাওয়া দলকে খেলায় ফেরান পুরান-হিতমার। চতুর্থ উইকেটে তাড়া গড়েন ৮৯ রানের জুটি।

এরপর আবারও ব্যাটিং বিপর্যয়। ৪৪ রানের ব্যবধানে নেই হিতমার, জেসন হোল্ডার ও আন্দ্রে রাসেলের উইকেট। সিমরন হিতমার ৪৮ বলে ৩৯ রান করে জো রুটের স্পিনে বিভ্রান্ত। একই অবস্থা ক্যারিবীয় অধিনায়ক হোল্ডারের। তিনিও রুটের বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন।

১২ রানের ব্যবধানে হিতমার-হোল্ডারের বিদায়ের পর আন্দে রাসেলের সঙ্গে জুটি বাঁধেন নিকোলাস পুরান। কিন্তু এ জুটি বেশি দূর এগোতে পারেনি। মার্ক উডের বলে ক্যাচ তুলে দেয়ার আগে ১৬ বলে ২১ রানে ফেরেন রাসেল। ৩৬.২ ওভারে ১৮৮ রানে ৬ উইকেট হারায় উইন্ডিজ।

তবে একাই লড়াই করে যান নিকোলাস পুরান। ৫৬ বলে ফিফটি গড়া নিকোলাসকে সাজঘরে ফেরান জোফরা আর্চার। তার আগে দলের হয়ে সর্বোচ্চ ৭৮ বলে তিনটি চার ও একটি ছক্কায় ৬৩ রান করেন পুরান।

নিকোলাস পুরানের বিদায়ের পর শেলডন কটরিল, কার্লোস ব্রাথওয়েট ও শ্যানন গ্যাব্রিলরারা সময়ের ব্যবধানে সাজঘরে ফেরেন।

আর জোফরা আর্চার ও মার্ক উডের গতির মুখে পড়ে ৪৪.৪ ওভারেই অলআউট হয়ে যায় উইন্ডিজ।

ওয়েস্ট ইন্ডিজ: ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ, নিকোলাস পুরান, সিমরন হিতমার, জেসন হোল্ডার, আন্দ্রে রাসেল, কার্লোস ব্রাথওয়েট, শেলডন কটরিল, ওশান থমাস ও শ্যানল গ্যাব্রিল।

ইংল্যান্ড: জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, ইয়ন মরগান, জস বাটলার, বেন স্টোকস, ক্রিস ওকস, লিয়াল প্লাঙ্কেট, জোফরা আর্চার, আদিল রশিদ ও মার্ক উড।


এনএম/এসি

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি