ঢাকা, রবিবার   ০৮ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৪ ১৪২৬

Ekushey Television Ltd.

অভিনেত্রী সুবর্ণা মুস্তাফার জন্মদিন আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৩ ২ ডিসেম্বর ২০১৯

নাটক ও সিনেমা- দুই মাধ্যমেই এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী সুবর্ণা মুস্তাফার জন্মদিন আজ। দিনটি পারিবারিক আবহেই কাটাবেন বলে জানিয়েছেন তিনি। 

সুবর্ণা মুস্তাফা বলেন, ‘আমার কাছে সব কাজই কাজ, সব দিনই দিন। একটির জন্য অন্যটিকে এড়িয়ে যাওয়ার কোনো উপায় নেই। তবে আজ জন্মদিন হলেও আজকের দিনটিতে রুটিন মাফিক তেমন কোনো কাজ নেই। খুব কাছের যারা তারাই দিনটিকে বিশেষভাবে উদযাপিত করেন। এটাই আমার কাছে ভীষণ ভালোলাগার। সবার কাছে দোয়া চাই আল্লাহ যেন আমাকে সুস্থ রাখেন ভালো রাখেন।’

বর্তমানে তিনি জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের এমপি। আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে তিনি সংসদ সদস্য হয়েছেন। রাজনৈতিক ব্যস্ততার পাশাপাশি সুযোগ পেলে এখনও অভিনয় নিয়ে মেতে উঠেন এ অভিনেত্রী। সেটা নাটক কিংবা সিনেমা যাই হোক না কেন। তার অভিনীত প্রথম বাণিজ্যিক ছবি কাজী জহিরের ‘নতুন বউ’। এ ছবিতে তিনি নাম ভূমিকায় অভিনয় করেন। 

প্রথম ছবিতে অভিনয় করেই জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন এ অভিনেত্রী। কিন্তু নাম ভূমিকায় অভিনয় করে শ্রেষ্ঠ পার্শ্ব চরিত্রের জন্য তাকে নির্বাচিত করা হয়েছে বলে সেসময় পুরস্কারটি গ্রহণ করেননি সুবর্ণা মুস্তাফা। চলতি বছর ঘোষিত জাতীয় চলচ্চিত্র পুরস্কারে এবারও জয়ের মালা তার দখলে। এবার পেয়েছেন বদরুল আনাম সৌদ পরিচালিত ‘গহীন বালুচর’ ছবিতে শ্রেষ্ঠ পার্শ্ব চরিত্রাভিনেত্রী হিসেবে। 

বর্তমানে এ অভিনেত্রী বদরুল আনাম সৌদের পরিচালনায় বিটিভিতে প্রচার চলতি ‘লুকোচুরি লুকোচুরি গল্প’ ধারাবাহিকে নিয়মিত অভিনয় করছেন। কিছুদিন আগে শেষ করেছেন ফাখরুল আরেফিন পরিচালিত ‘গণ্ডি’ নামে একটি ছবির শুটিং। তার অভিনীত উল্লেখযোগ্য ছবি হচ্ছে- ‘ঘুড্ডি’, ‘লাল সবুজের পালা’, ‘নতুন বউ’, ‘নয়নের আলো’, ‘সুরুজ মিঞ্চা’, ‘শঙ্খনীল কারাগার’, ‘রাক্ষস’,‘ কমান্ডার’, ‘অপহরণ’, ‘স্ত্রী’, ‘দূরত্ব’ ইত্যাদি।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি